নতুন চেহারায় কালিয়াগঞ্জ, ১০০ কোটি টাকায় শুরু হয়েছে উন্নয়নের কর্মযজ্ঞ


কালিয়াগঞ্জ: উত্তর দিনাজপুরের কালিয়াগঞ্জ পুরসভার বয়স ৩০ পেরিয়েছে। পুরবোর্ডের দখল তৃণমূল কংগ্রেসের হাতে যাওয়ার পরই নতুন করে সাজছে কালিয়াগঞ্জ। ১০০ কোটি টাকায় কালিয়াগঞ্জে উন্নয়নের কর্মযজ্ঞ শুরু হয়েছে। রাস্তা-জল-নিকাশি নালা-খেলার মাঠ-বাসস্ট্যান্ড নিয়ে নতুন চেহারায় ধরা দিচ্ছে কালিয়াগঞ্জ।

১৯৮৭ সালে তৈির হয় কালিয়াগঞ্জ পুরসভা। এতদিন ধরে রাস্তা-জল-আলো-খেলার মাঠ সেভাবে কিছুই পায়নি কালিয়াগঞ্জ। কালিয়াগঞ্জ পুরসভার বোর্ড তৃণমূলের দখলে যাওয়ার পরই শুরু হয়েছে উন্নয়নের কাজ। পিছিয়ে পড়া কালিয়াগঞ্জে উন্নয়নের জোয়ার আনতে উদ্যোগী হন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এই পুরসভার উন্নয়নে ১০০ কোটি টাকা বরাদ্দ করেন তিনি। পুর এলাকায় রাস্তা চওড়া হচ্ছে। বাড়ি বাড়ি পানীয় জল, নিকাশিনালা, বাসস্ট্যান্ড, পার্ক, খেলার মাঠ, শ্মশান, কবরস্থান নিয়ে চেহারা পালটাচ্ছে কালিয়াগঞ্জের।


নতুন চেহারায় কালিয়াগঞ্জ
--------------------------------
- পূর্ত দফতর থেকে এনএস রোড সম্প্রসারণ
- কেকে হাট রোডেও কাজ
- রাস্তার পাশেই নিকাশিনালা তৈরি
- গ্রিন সিটি মিশনের আওতায় সিসি ক্যামেরা
- বিনোদন পার্ক ও শিশু পার্ক
- খেলার মাঠ উন্নয়ন ও স্টেডিয়াম
- শ্মশান ও কবরস্থান তৈরি

কংগ্রেস পুরবোর্ড সিদ্ধান্ত নিয়েছিল, বাড়ি বাড়ি পানীয় জলের সংযোগ দিতে চার হাজার টাকা করে নেওয়া হবে। কিন্তু নতুন সরকারের আমলে কালিয়াগঞ্জের মানুষ, সেই পরিষেবা পাবেন বিনামূল্যে। তাও আবার পুজোর আগেই।

পুরসভার কাজে খুশি স্থানীয়রা। সহযোগিতা করতেও তৈরি কালিয়াগঞ্জের মানুষ।

কালিয়াগঞ্জের চেহারা হচ্ছে আরও ঝাঁ-চকচকে, আরও নতুন। পুরপ্রধানের দাবি, রাজ্য সরকার ১০০ কোটি টাকা উন্নয়নের জন্য দিলেও আরও টাকা বরাদ্দ করার প্রতিশ্রুতি মিলেছে । তারপর আরও সেজে ওঠার পালা।