এই মুহুর্তে ভারতে সবথেকে বড় পাঁচটি স্মার্টফোন কোম্পানি


সম্প্রতি ভারতে সবথেকে পাঁচটি স্মার্টফোন কোম্পানির নাম প্রকাশ করেছে বিশ্ব তথ্য সংস্থা। এই পাঁচটি কোম্পানি ভারতের মোট স্মার্টফোনের ৭৯ শতাংশ বাজার ধরে রেখেছে বলে এই রিপোর্টে জানানো হয়েছে।



১। Xiaomi
আগের মতোই এই বছর দ্বিতীয় ত্রৈমাসিক রিপোর্টেও ভারতে এক নম্বর স্মার্টফোন কোম্পানির তখমা ধরে রেখেছে Xiaomi। ভারতে বিক্রি মোট ফোনের ২৯.৭ শতাংশ বাজার নিজের কব্জা রেখেছে চিনের কোম্পানিটি। ২০১৮ সালের এপ্রিল, মে ও জুন মাসে ভারতে মোট ১ কোটি স্মার্টফোন বিক্রি করেছে Xiaomi।

২। Smasung
বছর খানেক আগে Xiaomi-র কাছে ভারতে এক নম্বর স্মার্টফোনের তকমা হারিয়েছিল Smasung। তখন থেকেই ভারতে স্মার্টফোন বাজারে দুই নম্বর স্থানে রয়েছে Smasung। এই মুহুর্তে ভারতে Smasung এর মার্কেট শেয়ার ২৩.৯ শতাংশ। ২০১৮ সালের এপ্রিল, মে ও জুন মাসে ভারতে মোট ৮০ লক্ষ ফোন বিক্রি করেছে দক্ষিণ কোরিয়ার কোম্পানিটি।

৩। Vivo
Smasung এর পরেই ভারতে তিন নম্বর স্থানে রয়েছে চিনের স্মার্টফোন কোম্পানি Vivo। এই মুহুর্তে ভারতের স্মার্টফোন বাজারে ১২.৬ শতাংশ ধরে রেখেছে Vivo। ২০১৮ সালের এপ্রিল, মে ও জুন মাসে ভারতে মোট ৪২ লক্ষ স্মার্টফোন বিক্রি করেছে এই কোম্পানিটি।

৪। Oppo
Vivo-র পরেই রয়েছে আরও একটি চিনের স্মার্টফোন কোম্পানি Oppo। এই মুহুর্তে ভারতের বাজারে চার নম্বর স্থানে রয়েছে কোম্পানিটি। ভারতে মোট বিক্রি হওয়া ফোনের ৭.৬ শতাংশ ফোন বিক্রি করেছে Oppo। ২০১৮ সালের এপ্রিল, মে ও জুন মাসে ভারতে মোট ২৫ লক্ষ স্মার্টফোন বিক্রি করেছে চিনের কোম্পানিটি।

৫। Transsion
অনেকের অজানা এই কোম্পানি ভারতে এই মুহুর্তে পঞ্চম সমথেকে বড় স্মার্টফোন কোম্পানি। ভারতের বাজারে ৫ শতাংশ শেয়ার সহ ২০১৮ সালের এপ্রিল, মে ও জুন মাসে মোট ১৭ লক্ষ স্মার্টফোন বিক্রি করেছে কোম্পানিটি।