বাঁ হাত উধাও, শরীরে একাধিক কামড়ের চিহ্ন ; উদ্ধার শিশুর মৃতদেহ


ভোপাল : চারদিন নিখোঁজ থাকার পর শরীরে একাধিক কামড়ানোর চিহ্ন ও বাঁ হাত না থাকা অবস্থায় এক শিশুর মৃতদেহ উদ্ধার হল। মধ্যপ্রদেশের বুরহানপুর এলাকার একটি ড্রেনের কাছে শিশুটির পোকা ধরা মৃতদেহ উদ্ধার করা হয়। ওই শিশুর যৌন নির্যাতন করা হয়েছে বলে মনে করা হচ্ছে। এবিষয়ে নিশ্চিত হওয়ার জন্য মৃতদেহের ভিসেরা পরীক্ষা করা হচ্ছে।

বুরহানপুরের পুলিশ সুপার অজয় কুমার বলেন, "বুধবার সকাল থেকে মেয়েটি নিখোঁজ হয়ে যায়। সেসময় সে বাড়ির বাইরে খেলা করছিল। তার দাদু ও দিদা বারান্দাতে ছিলেন। শিশুটির মা-বাবা জমিতে কাজ করছিলেন।"

পুলিশ সুপার আরও জানান, প্রস্রাব করার জন্য মেয়েটি ড্রেনের কাছে যায়। পাঁচ মিনিট পর দাদু-দিদা তাকে ডাকলেও কোনও সাড়া পায়নি। এরপরই শিশুর খোঁজ শুরু হয়। যদিও তাকে খুঁজে পাওয়া যায়নি। পরিবারের তরফে এরপর থানায় গিয়ে মিসিং ডায়েরি করা হয়। পুলিশ খোঁজ শুরু করে। কিন্তু প্রথমে তাকে খুঁজে পাওয়া যায়নি।

শনিবার শিশুর মৃতদেহ উদ্ধার হয় বাড়ি থেকে এক কিলোমিটার দূরে। স্থানীয় হাসপাতালের এক চিকিৎসক বলেন, "ওর মৃতদেহে পোকা ধরে গেছিল। একাধিক আঘাতের চিহ্নও ছিল। আঘাতের চিহ্ন দেখে আমরা বলতে পারি যে মেয়েটিকে যৌন নির্যাতন করা হয়েছে। সেই কারণেই তার মৃত্যু হয়।"

রাজ্য মহিলা ও শিশু উন্নয়নমন্ত্রী অপরাধীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার প্রতিশ্রুতি দিয়েছেন। তিনি বলেন, "এটি হৃদয় বিদারক ঘটনা। আমি সিনিয়র কর্মকর্তা এবং মেয়েটির পরিবারের সঙ্গে যোগাযোগ রাখছি। শাস্তি কখনও ওই মেয়েটিকে ফিরিয়ে আনতে পারবে না। তবে দোষীদের যতটা সম্ভব শাস্তি দেওয়া উচিত।"