দিল্লিতে অসুস্থ লকেট চট্টোপাধ্যায়, রাখা হয়েছে আইসিইউ-তে

লকেট চট্টোপাধ্যায়।

উড়ান ধরার আগেই অসুস্থ হয়ে পড়লেন বিজেপি নেত্রী লকেট চট্টোপাধ্যায়। ফিরতে পারলেন না কলকাতায়। দিল্লিতেই হাসপাতালে ভর্তি করানো হল তাঁকে। রাজ্য মহিলা মোর্চার সভানেত্রীকে ইনটেনসিভ কেয়ার ইউনিটে (আইসিইউ) রাখা হয়েছে।

রাখিবন্ধন উপলক্ষে শনিবার দিল্লি গিয়েছিলেন লকেট চট্টোপাধ্যায়। রবিবার সকালে প্রধানমন্ত্রীর নিবাসে গিয়ে নরেন্দ্র মোদীর হাতে রাখি বাঁধেন বাংলার এই বিজেপি নেত্রী। রবিবার রাতেই তাঁর কলকাতায় ফিরে আসার কথা ছিল। কিন্তু বিমানবন্দরের উদ্দেশে রওনা হওয়ার আগেই তিনি অসুস্থ হয়ে পড়েন।
রাজ্য বিজেপি-র মুখপাত্র সায়ন্তন বসু জানালেন, লকেট চট্টোপাধ্যায়ের হার্টের সমস্যা রয়েছে। তার জেরে আগেও তিনি অসুস্থ হয়েছিলেন। রবিবারও সেই সংক্রান্ত সমস্যার জেরেই তিনি অসুস্থ হয়ে পড়েন।

রবিবার বিকেলেই দিল্লি থেকে কলকাতার উড়ান ধরার কথা ছিল লকেটের। কিন্তু বিমানবন্দরের উদ্দেশে রওনা হওয়ার আগেই তিনি বুকে অস্বস্তি বোধ করতে থাকেন, প্রবল ঘামও হতে থাকে। খবর বিজেপি সূত্রের। লকেট দিল্লি থেকেই ফোন করেন কলকাতায় তাঁর চিকিৎসককে। অসুস্থতার কথা শুনে তিনি লকেট চট্টোপাধ্যায়কে অবিলম্বে দিল্লিতেই কোনও চিকিৎসকের কাছে যাওয়ার পরামর্শ দেন। ওই অবস্থায় বিমানে ওঠা খুব ঝুঁকির কাজ হয়ে যাবেন বলেও তিনি জানান।

রবিবার সকালে প্রধানমন্ত্রীর নিবাসে গিয়ে নরেন্দ্র মোদীর হাতে রাখি বাঁধেন লকেট চট্টোপাধ্যায়।

ব্যক্তিগত চিকিৎসকের পরামর্শ মেনে কলকাতায় ফেরার পরিকল্পনা স্থগিত করেন বিজেপি মহিলা মোর্চার রাজ্য সভানেত্রী। দিল্লির মহিলা মোর্চার কার্যকর্তাদের সঙ্গে তিনি যোগাযোগ করেন। তাঁরাই দ্রুত হাসপাতালে নিয়ে যান লকেটকে।

রবিবার রাত থেকেই লকেট চট্টোপাধ্যায়কে আইসিইউ-তে রাখা হয়েছে। সোমবার সকালে তাঁর অ্যাঞ্জিওগ্রাম হয়েছে। আরও কিছু পরীক্ষা-নিরীক্ষা করা হচ্ছে। রাজ্য বিজেপি সূত্রের খবর, জটিলতা না থাকলে মঙ্গলবার তাঁকে হাসপাতাল থেকে ছাড়া হতে পারে। তবে সায়ন্তন বসু বললেন, ''লকেট চট্টোপাধ্যায়কে একটু বিশ্রাম নিতেই বলা হয়েছে। একটানা কর্মসূচিতে ধকলের জেরেই সম্ভবত তিনি অসুস্থ হয়েছেন বলে মনে হচ্ছে। রাজ্য বিজেপির সভাপতি দিলীপ ঘোষ তাঁকে আরও এক দিন দিল্লিতে থেকে যাওয়ার পরামর্শ দিয়েছেন।'