ছাত্রীদের যৌন হেনস্থায় অভিযুক্ত প্রিন্সিপালকে কুপিয়ে খুন


ছাত্রীদের উপর যৌন হেনস্থার অভিযোগ উঠেছিল। এবার কুপিয়ে খুন করা হল অভিযুক্ত স্কুল অধ্যক্ষকে। হিমাচল প্রদেশের ঘটনায় তদন্তে নেমেছে পুলিশ। 

সোমবার ভোরে হিমাচলের সোলান জেলার বাড্ডিতে শিবালিক সায়েন্স স্কুলের কর্ণধার তথা অধ্যক্ষ ভগত রাম সাইনিকে তাঁর বাসভবনের বাইরে কুপিয়ে খুন করে পালাল একদল অজ্ঞাতপরিচয় দুষ্কৃতী।

জানা গিয়েছে, ভগত রামের সঙ্গেই আক্রমণ হানা হয়েছিল তাঁর স্ত্রীর উপরেও। গুরুতর আহত অবস্থায় তাঁকে প্রথমে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়ার পরে চণ্ডীগড়ের পিজিআই হাসপাতালে ভর্তি করা হয়েছে। ঘটনার সময় তাঁদের মেয়ে বাড়িতে ছিলেন না। কিন্তু ছেলেকে বাড়ির একটি ঘরের ভিতরে হাত-পা বেঁধে দরজা বন্ধ করে দেয় দুষ্কৃতীরা।

বাড্ডির পুলিশ সুপারিন্টেনড্যান্ট রানি বিন্দু সচদেব জানিয়েছেন, 'ঘটনাস্থলে গিয়ে সাক্ষ্য জোগাড়ের জন্য ফরেন্সিক দলকে পাঠানো হয়েছে। গ্যাস কাটার দিয়ে তালা ভেঙে বাড়ি ঢোকে আততায়ীরা।' 

প্রাথমিক তদন্তে জানা গিয়েছে, আততায়ীরা সঙ্গে ছুরি এবং রড নিয়ে এসেছিল। সুপার জানিয়েছেন, সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখা হচ্ছে। ফরেন্সিক রিপোর্ট পাওয়ার পরে বিস্তারিত তথ্য মিলবে বলে তিনি জানান।

প্রসঙ্গত, মৃত অধ্যক্ষের বিরুদ্ধে এর আগে ওডিশায় স্কুল সফরে গিয়ে ছাত্রীদের উপর যৌন নির্যাতনের অভিযোগ উঠেছিল। সপ্তাহব্যাপী সফরে গিয়ে তিনি জোর করে কিছু ছাত্রীর উপর চড়াও হয়েছিলেন বলে চাইল্ড হেল্পনাইনে ফোন গেলে বিষয়টি প্রকাশ্যে আসে। তিন জন ছাত্রী তাঁর নামে যৌন হেনস্থার অভিযোগ জানায়। তবে থানায় অভিযোগ দায়ের না করার কারণে তাঁকে রেহাই দেয় পুলিশ। অভিযোগ, প্রতিবাদী ছাত্রীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলেও শাসিয়েছিলেন এই অধ্যক্ষ।