এশিয়ান গেমস: থাইল্যান্ডকে ৫-০ গোলে ওড়ালেন ভারতের মেয়েরা


এশিয়ান গেমসে আজ নারীশক্তির জয়গান। প্রথম ভারতীয় মহিলা শাটলার হিসাবে ব্যাডমিন্টারনের ফাইনালে পৌঁছালেন পি ভি সিন্ধু। প্রথম ভারতীয় মহিলা ব্যাডমিন্টন খেলোয়াড় হিসাবে এশিয়াডে পদক পেলেন সাইনা নেহওয়াল। পুল বি-র হকি ম্যাচে থাইল্যান্ডকে ৫-০ গোলে উড়িয়ে দিলেন রানি রামপালরা। যার মধ্যে একাই তিন গোল করেন রানি। 

খেলা শুরু হওয়ার পর থেকে থাইল্যান্ডের অর্ধেই ম্যাচ গড়িয়েছে। প্রথম থেকেই আক্রমণাত্মক খেলছিল ভারত। গোলের সুযোগ এসেছে বেশ কয়েকবার। কিন্ত তা কাজে লাগাতে পারেননি মনিকা-নভজ্যোতরা। প্রথম গোলের জন্য তৃতীয় কোয়ার্টার পর্যন্ত অপেক্ষা করতে হয় ভারতকে।

 ৩৬ মিনিটে লেফ্ট ফ্ল্যাঙ্ক থেকে গোলমুখী হিট করেন উদিতা। থাই গোলকিপারের বুটে লেগে রিবাউন্ড করে। সেই বল ধরে গোল করেন রানি। এর আগে সহজ সুযোগ হারালেও এটা হারাননি। চতুর্থ কোয়ার্টারের শুরুতেই ২-০ করেন রানি। একই ভাবে ফিল্ড গোল করে যান তিনি। ৫১ মিনিটে তৃতীয় গোল পেনাল্টি কর্নার থেকে। গুরজিতের শট রিবাউন্ড করে যায় মনিকার কাছে। জোরাল শটে গোল করেন তিনি।

৫৪ এবং ৫৫ মিনিটে পর পর ২টি গোল করেন ভারতীয় মেয়েরা। যার মধ্যে শেষ গোল করে হ্য়াট ট্রিক পূর্ণ করেন রানি। এমনিতে এশিয়াডে ভালো ফর্মে খেলতে পারছিলেন না রানি। এই হ্যাট-ট্রিক তাঁর আত্মবিশ্বাস অনেকটাই বাড়াবে। আপাতত ৯ পয়েন্ট এবং ৩৩ গোল করে পুল বি-র শীর্ষে রয়েছে ভারত।