এটিএমের ভল্ট লুট, ৭০ লক্ষ টাকা নিয়ে চম্পট দিল দুষ্কৃতীরা


জালিয়াতির পরও এটিএমের নিরাপত্তায় হুঁশ ফেরেনি। হাওড়ার লিলুয়ায় দুটি রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের এটিএমের ভল্ট ভেঙে ৭০ লক্ষ টাকা হাতিয়ে নিল দুষ্কৃতীরা। প্রমাণ লোপাটে ভাঙা হয় সিসিটিভি। সিপিইউ, হার্ডডিস্কও তুলে নিয়ে গেছে দুষ্কৃতীরা।


লিলুয়া: জালিয়াতির পরও এটিএমের নিরাপত্তায় হুঁশ ফেরেনি। হাওড়ার লিলুয়ায় দুটি রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের এটিএমের ভল্ট ভেঙে ৭০ লক্ষ টাকা হাতিয়ে নিল দুষ্কৃতীরা। প্রমাণ লোপাটে ভাঙা হয় সিসিটিভি। সিপিইউ, হার্ডডিস্কও তুলে নিয়ে গেছে দুষ্কৃতীরা।

এটিএমে শাটার নামানো দেখে সন্দেহ হয়। শাটার তুলতেই চমকে যান জগদীশপুরের এক বাসিন্দা। মেশিন ভাঙা। একই অবস্থা তিন কিলোমিটারের দূরে কোনার আরও এক এটিএমের। তদন্তকারীদের অনুমান, গ্যাস কাটার দিয়ে মেশিন ভাঙে দুষ্কৃতীরা। এরপর ভল্ট নিয়ে তারা উধাও হয়ে যায়।

এটিএমের সিসিটিভি ভাঙা হয়েছে। মেশিনের সিপিইউ এবং হার্ডডিস্কও উধাও। পুলিশ মনে করছে, একই দল দুটি এটিএমে হানা দেয়। দুর্গাপুর বা আসানসোলের কোনও গ্যাং এই ঘটনায় জড়িত বলে অনুমান। যে সংস্থা এটিএমে টাকা ভরে তাদের কাছ থেকে জানা গিয়েছে প্রায় ৭০ লক্ষ টাকা লুঠ হয়েছে। দুটি এটিএমে কেন রক্ষী ছিল না তা নিয়ে প্রশ্ন তুলেছেন এলাকার বাসিন্দারা।

লিলুয়া থানা ও হাওড়া সিটি পুলিশের গোয়েন্দা বিভাগ অভিযুক্তদের খোঁজ চালাচ্ছে। ডাকা হয়েছে ফিঙ্গার প্রিন্ট বিশেষজ্ঞদের। জগদীশপুরে এর আগেও এটিএম থেকে টাকা লুঠের চেষ্টা হয়েছিল। যে সংস্থা এটিএমে টাকা ভরত তাদের কর্মীদের সঙ্গে কথা বলছেন তদন্তকারীরা।