স্কুল থেকে দেওয়া ওষুধ খেয়ে মৃত ১ ছাত্রী , অসুস্থ ১৬০ পড়ুয়া, বাড়ছে আতঙ্ক


স্কুল থেকে দেওয়া হয়েছিল আয়রন বুস্টিং ট্যাবলেট। আর তা খেয়ে অসুস্থ ১৬০ জন পড়ুয়া। মৃত্যু হয়েছে ১ জনের। আতঙ্কে মুম্বইয়ে বাইগানওয়াড়ির উর্দু স্কুলের পড়ুয়ারা। মুম্বইয়ের পুরসভা চালিত ওই স্কুলের এমন ঘটনা ঘিরে ক্রমেই বাড়ছে চাপা ক্ষোভ।

মুম্বই পুরসভার পক্ষ থেকে জানানো হয়েছে, ওই ছাত্রী সোমবার আয়রন ও ফলিক অ্যাসিড ট্যাবলেটটি খায়। তারপর মঙ্গলবার অসুস্থতার জেরে স্কুলে আসেনি। এরপর বুধবারই তার মৃত্যু হয়। জানা যায়, প্রচণ্ড রক্ত-বমির পর তার মৃত্যু হয়। উল্লেখ্য, কেন্দ্রের এক স্কিমের আওতায় থেকে অ্যানিমিয়া আক্রান্ত স্কুলে পড়ুয়াদের ট্যাবলেট দেওয়ার কাজ চলছিল। আর সেই নিয়ম মেনেই মুম্বইয়ের বাইগানওয়াড়ির পুরসভার উর্দু স্কুল নম্বর ২ এ পড়ুয়াদের ওষুধ দেওয়া হয়। যা সেবন করার পরই মৃত্যু হয় একজনের। অসুস্থ হয়ে পড়েছে ১৬০ জন স্কুল পড়ুয়া।

অসুস্থদের মধ্যে অনেকেই বমি-ভাব ও মাথা ঘোরার সমস্যা নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছে। আতঙ্কে প্রহর কাটাচ্ছেন তাঁদের অভিবাবকরা। এদিকে, বৃহন্মুম্বই পুরসভা মনে করছে মৃত ছাত্রীর ময়না তদন্ত হলেই মৃত্যুর কারণ স্পষ্ট হবে। আর সেক্ষেত্রে এই কাণ্ডে সঠিক ব্যবস্থা নেওয়া যাবে। পুলিশ জানিয়েছে বিষয়টি নিয়ে তদন্ত শুরু করা হয়েছে।