নির্মীয়মাণ হস্টেলে ভূতের আতঙ্ক জলপাইগুড়িতে


জলপাইগুড়ি: ভূতে নাকি তাণ্ডব করছে। কখনও দৌড়ে বেড়াচ্ছে। কখনও আবার চিৎকারও করছে। ঘাড়েও চেপেছে দু-একবার। অশরীরীর আতঙ্কে কাঁপছে জলপাইগুড়ির পূর্ব দলাই গাঁও । সব শুনে বিজ্ঞান মঞ্চ সরেজমিনে তদন্ত করার সিদ্ধান্ত নিয়েছে ।

মাল ব্লকের পূর্ব দলাই গাঁও । এই গ্রামে রয়েছে মাল বাংলা মডেল হাইস্কুল । এখন ষষ্ঠ শ্রেণি পর্যন্ত পড়ানো হচ্ছে । এই স্কুলের নির্মীয়মাণ হস্টেলে ভুতের আতঙ্ক । আধাঁর নামলেই হস্টেল চত্বরে গা ছমছম ভাব । গ্রাস করে অশরীরী আতঙ্ক । কাজের জন্য নির্মাণ সংস্থার আধিকারিক স্ত্রীকে নিয়ে হস্টেলে ওঠেন । তাঁদের দাবি, রাত হলেই শুরু হয় ভূতের উপদ্রব । সে নানা রকম কাজ কারবার করে বেড়ায় । আধিকারিক টোটন রায়ের স্ত্রীকে নাকি ভূতে ধরেছিল । হস্টেল থেকেই গায়েব হয়ে যায় তাঁদের পোষা দুটি খরগোশ । বাধ্য হয়েই তাঁরা ভাড়া বাড়িতে ওঠেন ।

স্থানীয় বাসিন্দাদের দাবি, ৪৫ বছর আগে গ্রামের একটি মেয়ে নিখোঁজ হয়ে যায় । কয়েকদিন পরে খুলনাই নদীর ধার থেকে তার রক্তাক্ত দেহ উদ্ধার হয় । তারপর থেকেই নাকি এলাকায় ভৌতিক কাণ্ড শুরু হয়েছে । পরবর্তী কালে এখানে তৈরি হয় মডেল স্কুল । কারোওর দাবি, এখানে শ্মশান ছিল। সন্ধে নামলেই শোনা যায় মহিলার ডাক ।

যদিও ভূতের উপদ্রব ৷ অশরীরীর ডাক ৷ উড়িয়ে দিয়েছে বিজ্ঞান মঞ্চ। বিজ্ঞান মঞ্চের সদস্য অভিজিৎ ভট্টাচার্য দ্রুত হস্টেল নির্মাণের কাজ শেষ করার নির্দেশ দিয়েছেন ৷ আগে সন্ধে পর্যন্ত হলেও, ভূতের আতঙ্কে বিকেল হলেই কাজ শেষ করে চলে যান শ্রমিকরা । আঁধার নামলে হস্টেলমুখো হন না গ্রামের মানুষও । এই হস্টেলে আগামী দিনে থাকবে পড়ুয়ারা । সেখানে এ ধরনের আতঙ্ক পড়ুয়াদের থাকার বিষয়ে বাধা হয়ে দাঁড়াতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে ।