মশারি টানানো বিছানায় শুয়ে থাকা গৃহকর্তার পায়ে সুড়সুড়ি, উদ্ধার সাপ


মালবাজারের গাজলডোবা ৭ নম্বর কলোনির এলাকার এই ঘটনার পরবর্তী মোড় আরও রোমাঞ্চকর।


ঘুমানোর সময়ই পায়ে একবার হালকা ছোঁয়া লেগেছিল। কিন্তু ঘুমের মধ্যে ওতটাও আমল দেননি তিনি। পরে ঘুম ভাঙল 'তারই' পরসে। রবিবারের সকালে ঘুম থেকে উঠে বিছানার মধ্যে তার পায়ের কাছেই যাকে খুঁজে পেলেন গৃহকর্তা, তাতে তাঁর চক্ষু চড়কগাছ। মশারি টানানো বিছানার মধ্যে তার পায়ের কাছে বিরাজ করছে এক সাপ। দেখে এক লাফে বিছানা থেকে নেমে পড়েন গৃহকর্তা। মালবাজারের গাজলডোবা ৭ নম্বর কলোনির এলাকার এই ঘটনার পরবর্তী মোড় আরও রোমাঞ্চকর।

রবিবার সকালে ঘরে বিছানায় ঘুমিয়ে ছিলেন গোসাই দাস সরকার। হঠাৎ ঘুম ভেঙ্গে যাওয়ায় চোখ পরে পায়ের দিকে। দেখেন একটি সাপ তার পায়ের কাছে। বাদামি লালচে সেই সাপ দেখে কোনও মতে বিছানা থেকে নেমে পড়েন তিনি।

ঘর থেকে বেরিয়ে পরিবারের অন্যান্য সদস্যদের বিষয়টি জানান তিনি। ততক্ষণে চিত্কারে সাড়া পড়ে গিয়েছে গোসাই দাস সরকারের প্রতিবেশীদের মধ্যেও। খবর শুনে গোসাইয়ের বাড়িতে ভিড় জমে অত্যুত্সাহীদের। অনেকেই সাপটির দেখা পেতে চান। গোসাই ঘরে ঢুকে দেখেন সাপটি খাটের ওপর নেই। শুরু হয় খোঁজ। দেখা যায়, সাপটি খাটের উপরে পাটাতনে আশ্রয় নিয়েছে। খবর দেওয়া হয় বনদফতরে।পরে বনকর্মীরা গিয়ে প্রায় ঘণ্টা খানেকের চেষ্টায় সাপটি উদ্ধার করেন।

গৃহকর্তা জানিয়েছেন, এই ধরনের সাপ তারা এলাকায় আগে দেখেননি। কীভাবে সাপটি বিছানার ওপর চলে এল, তা ভাবাচ্ছে দাস সরকার পরিবারকে।