শ্রীনগরের হোটেলে মহিলা কাণ্ডে দোষী সাব্যস্ত মেজর গগৈ, ব্যবস্থা নিচ্ছে সেনা


কাশ্মীরের হোটেলে মহিলা নিয়ে গিয়ে ধরা পড়া মেজর লিতুল গগৈ সেনা আদালতে দোষী সাব্যস্ত হয়েছেন। তাঁর বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে নির্দেশ দেওয়া হয়েছে। কর্তব্যরত অবস্থায় কাশ্মীরের হোটেলে মহিলা সমেত ধরা পড়েন মেজর গগৈ। পুলিশ খবর পেয়ে হাতেনাতে তাঁকে ধরে ফেলেছিল।

সেনা আদালত জানিয়েছে, সেনার নির্দেশ অমান্য করে কর্তব্যস্থলে স্থানীয়দের সঙ্গে অন্তরঙ্গ হয়েছেন মেজর গগৈ। এখন সেনার নিয়ম মেনে ব্যবস্থা নেওয়া হবে। শাস্তি দেওয়া হতে পারে। অথবা কোর্ট মার্শাল করবে সেনা।

এই মেজর গগৈ এর হয়ে কাশ্মীরে গলা ফাটিয়েছিলেন সেনাপ্রধান বিপিন রাওয়াত। কাশ্মীরে বিচ্ছিন্নতাবাদী শক্তিতে দমন করায় সেনাবাহিনী পুরস্কৃতও করে মেজর গগৈকে। তবে তারপরই কাশ্মীরের হোটেলে মহিলা ও যুবকের সঙ্গে তিনি ধরা পড়েন। হোটেলে ঢুকতে বাধা দেওয়া হলে বচসা হয়। পরে পুলিশ ফোন করে অভিযোগ জানানো হয়। এবছরের মে মাসে ঘটনাটি ঘটে।

নর্থ সিটির পুলিশ সুপার সাজাদ আহমেদ শাহকে তদন্তের নির্দেশ দেন কাশ্মীরের পুলিশের ইনস্পেক্টর জেনারেল এসপি পানি। সেখানে দেখা গিয়েছে, গগৈ এর নামেই হোটেল বুক করা ছিল। ৩১ মে কাশ্মীর পুলিশ রিপোর্ট পেশ করে। তারপরই এদিন সেনা আদালতের নির্দেশ সামনে এসেছে।