"গ্রেপ্তার না করে এক পা কেটে দিন", কাকুতি-মিনতি ধর্ষকের


ক্যানিং : নাবালিকাকে যৌন হেনস্থার অভিযোগে এক ব্যক্তিকে গ্রেপ্তার করল ক্যানিং থানার পুলিশ। অভিযুক্ত ব্যক্তির নাম সইদুল শেখ। গতরাতে ক্যানিং স্টেশন থেকে গ্রেপ্তার করা হয় তাকে। যৌন হেনস্থার ঘটনাটি ঘটে চলতি মাসের ১৩ তারিখ। জেরায় অভিযুক্ত জানিয়েছে, এতদিন সে শিয়ালদা স্টেশনে ভিক্ষা করছিল। এবং সেখানেই থাকত।

চলতি মাসের ১৩ তারিখ আট বছরের এক নাবালিকাকে ধর্ষণ করে খুনের চেষ্টার অভিযোগ ওঠে সইদুলের বিরুদ্ধে। নাবালিকার পরিবারের তরফে থানায় অভিযোগ দায়ের করা হয়েছিল। কিন্তু ঘটনার পর থেকে পলাতক ছিল সইদুল। 

এরপর সইদুলের পরিবারের সদস্যদের ফোনে আড়ি পাতা শুরু করে পুলিশ। গোপন সূত্রে খবর পায় ক্যানিং স্টেশন সংলগ্ন এলাকায় পরিজনদের সঙ্গে দেখা করতে আসবে সইদুল। গতরাতে আসে সে। সেইমতো আগে থেকেই প্রস্তুত ছিল পুলিশ। গ্রেপ্তার করা হয় সইদুলকে। 

পুলিশ জানিয়েছে, জিজ্ঞাসাবাদে সইদুল ধর্ষণের কথা স্বীকার করেছে। ধর্ষণের পর শিয়ালদা স্টেশনে থাকত সে। সেখানে ভিক্ষা করত। ফোন ট্যাপ করা হবে জেনে পরিবারের সদস্যদের সঙ্গে ফোনেও যোগাযোগ করত না সে। 

ক্যানিং থানায় নিজের দোষ স্বীকার করে কান ধরে ওঠবোস করে সইদুল। এমনকী নিজেই নিজের শাস্তির কথা জানায়। পুলিশের কাছে আবেদন করে, গ্রেপ্তার না করে এক পা কেটে তাকে জীবন ভিক্ষা দিক সরকার।