৮০০০০০ কোটি, জিও-র সাফল্যে রেকর্ড গড়ে দেশের গর্ব মুকেশ


একেই বলে সাফল্য। মাত্র ৪১ দিনে এক লক্ষ কোটি টাকার বৃদ্ধি। দেশে প্রথম ৮ লক্ষ কোটি টাকার মার্কেট ক্যাপ টপকাল মুকেশ অম্বানীর রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ লিমিটেড।

রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ লিমিটেড। অনেক রেকর্ডের পরে এবার মুকেশ অম্বানীর সংস্থার মুকুটে নতুন পালক যুক্ত হল।

একেই বলে সাফল্য। মাত্র ৪১ দিনে এক লক্ষ কোটি টাকার বৃদ্ধি। দেশে প্রথম ৮ লক্ষ কোটি টাকার মার্কেট ক্যাপ টপাকাল মুকেশ অম্বানীর রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ লিমিটেড।

বৃহস্পতিবার বার রিলায়েন্সের শেয়ার মূল্য বৃদ্ধি পায় ১.৭৮ শতাংশ। আর তাতেই প্রতিটি শেয়ারের দাম হয় ১২৬৯.৪৫ টাকা। এর পিছনেও রয়েছে জিও-র সাফল্য। টেলিকম অথরিটি অফ ইন্ডিয়া (ট্রাই) বৃহস্পতিবার একটি রিপোর্ট প্রকাশ করে জানায়, জিও-র গ্রাহক সংখ্যা বেড়েই চলেছে দ্রুত হারে। আর এর পরেই হু হু করে চড়তে থাকে রিলায়েন্সের শেয়ার মূল্য।

ট্রাই বৃহস্পতিবার যে তথ্য প্রকাশ করেছে তাতে শুধু জুন মাসেই ৯৭ লাখ ১০ হাজার গ্রাহক বেড়েছে জিও-র। এই খবরের পরেই রিলায়েন্সের শেয়ার মূল্য বাড়ে। উত্থান হয় সেনসেক্সেরও। বৃহস্পতিবার বাজার বন্ধ হয় ৩৮,৩৩৬.৭৬ পয়েন্টে।

২০০৫ সালে রিলায়েন্সের মার্কেট ক্যাপ ছিল ১ কোটি টাকা। সেখান থেকে এক টানা উত্থানে গত জানুয়ারি মাসে ৬ কোটির ক্যাপ টপকায়। এর পরে জুলাইয়ের ১৩ তারিখে ৭ কোটির পরে মাত্র ৪১ দিনের মাথায় ৮ কোটির ক্যাপ টপকে গেল মুকেশ অম্বানীর সংস্থা।