স্বচ্ছ ভ্যাকেন্সির দাবিতে কলকাতায় মিছিল SSC চাকরী প্রার্থীদের, যাবে নবান্নও


কলকাতা : স্কুল সার্ভিস কমিশনের তরফে প্রকাশিত ওয়েটিং লিস্টে থাকা সমস্ত প্রার্থীর চাকরি সুনিশ্চিত করতে হবে। এই দাবি সহ আরও তিনটি দাবিতে আজ শিয়ালদা স্টেশন থেকে গান্ধি মূর্তির পাদদেশ পর্যন্ত মিছিল করে SSC পরীক্ষার্থী ও চাকরি প্রার্থীরা।

কয়েকদিন আগে কমিশনের তরফে প্রকাশিত রাষ্ট্রবিজ্ঞানের প্যানেল লিস্টে দুর্নীতির অভিযোগ তোলেন চাকরিপ্রার্থীরা। প্রথমবার প্রকাশিত ওই লিস্টের প্রথম স্থানে ববিতা বর্মণের নাম ছিল। কিন্তু কমিশন ফের আরও একটি লিস্ট প্রকাশ করে। সেখানে দেখা যায় ববিতা বর্মণের পরিবর্তে অঙ্কিতা অধিকারীর নাম রয়েছে। এবং ববিতার নাম দ্বিতীয় স্থানে রয়েছে। জানা যায়, অঙ্কিতা, পরেশ অধিকারীর মেয়ে। পরেশবাবু কয়েকদিন আগে ফরোয়ার্ড ব্লক ছেড়ে তৃণমূলে যোগ দেন। মৃলত প্যানেল লিস্টে নাম পরিবর্তনের প্রতিবাদে আজকের প্রতিবাদ মিছিল।

তাদের দাবি, ওয়েটিং লিস্টের( ক্লাস৯ - ক্লাস ১২) প্রার্থীদের চাকরি নিশ্চিত করতে হবে। পাশাপাশি শিক্ষক নিয়োগ প্রক্রিয়াকে দুর্নীতিমুক্ত করতে হবে এবং রাজ্যের প্রতিটি স্কুলে শিক্ষার্থী অনুযায়ী পর্যাপ্ত শিক্ষক নিয়োগ করতে হবে। 

হাফিজ়ুল আলি নামে মিছিলে অংশগ্রহণকারী এক চাকরিপ্রার্থী বলেন, "তিনটি দাবি নিয়ে আমরা মিছিল করছি। গান্ধি মূর্তির পাদদেশে মিছিল শেষ হওয়ার পর নবান্নে যাব। সেখানে গিয়ে আমরা স্মারকলিপি জমা দেব।"