ব্রডব্যান্ড পরিষেবা লঞ্চ করল Tata Sky


হাইলাইট
ভারতে ব্রডব্যান্ড পরিষেবা শুরু করল Tata Sky
100 Mbps স্পিডে নতুন এই ব্রডব্যান্ড পরিষেবা লঞ্চ করেছে Tata Sky
ভারতে 12 টি শহরে কোম্পানির ব্রডব্যান্ড পরিষেবা শুরু হয়েছে

শিঘ্রই লঞ্চ হবে Jio GigaFiber। তার ঠিক আগেই ভারতে ব্রডব্যান্ড পরিষেবা শুরু করল Tata Sky। রেজিস্ট্রেশান শুরু হলেও এখনো Jio GigaFiber কানেকশান দেওয়া শুরু হয়নি। আপাতত ভারতে 12 টি শহরে কোম্পানির ব্রডব্যান্ড পরিষেবা শুরু করেছে Tata Sky। কোন শহরে Tata Sky ব্রডব্যান্ড কানেকশান নেওয়া যাবে তা কোম্পানির ওয়েবসাইটে জানানো হয়েছে। ওয়েবসাইটে। 100 Mbps স্পিডে নতুন এই ব্রডব্যান্ড পরিষেবা লঞ্চ করেছে Tata Sky।

আপাতত মুম্বাই, থানে, দিল্লি, গাজিয়াবাদ, মিরা ভয়ন্দর, গুরগ্রাম, নয়ডা, পুনে, ভোপাল, চেন্নাই, বেঙ্গালুরু ও আমেদাবাদ শহরে এই পরিষেবা শুরু হয়েছে। কোন এলাকাতে এই পরিষেবা শুরু হয়েছে কী না কোম্পানির অফিশিয়াল ওয়েবসাইটে এই শহরের গ্রাহকরা নিজের পিন কোড দিয়ে তা দেখে নিতে পারবেন। এক মাস, তিন মাস পাঁচ মাস নয় মাস ও বারো মাসে প্যাকেজে Tata Sky ব্রডব্যান্ড কানেকশান নেওয়া যাবে।

এক মাসের প্যাকে 5Mbps, 10Mbps, 30Mbps, 50Mbps আর 100Mbps স্পিডের প্যাকেজের দাম হবে যথাক্রমে 999 টাকা, 1,150 টাকা, 1,500 টাকা, 1,800 টাকা আর 2,500 টাকা। এই সবকটি প্ল্যানেই আনলিমিটেড ডাটা ব্যবহার করা যাবে। তবে কানেকশান নেওয়ার সময় গ্রাহককে 1200 টাকা ইন্সটলেশান ফি দিতে হবে। এর পরে বিনামূল্যে একটি Wifi রাউটার পাওয়া যাবে।

এক মাসের প্ল্যান ছাড়াও তিন মাস পাঁচ মাস নয় মাস ও বারো মাসে প্যাকেজে Tata Sky ব্রডব্যান্ড কানেকশান নেওয়া যাবে। এই সব প্ল্যানের বিবর কোম্পানির ওয়েবসাইট থেকে দেখে নেওয়া যাবে।

গত মাসে Jio GigaFiber লঞ্চ করা হয়েছিল। 15 অগাস্ট থেকে এই সার্ভিসের রেজিস্ট্রেশান শুরু করেছে Jio। কোম্পানি জানিয়েছে আপাতত 1100 টি শহরে এই পরিষেবা শুরু হবে। যে এলাকা থেকে বেশি রেজিস্ট্রেশান হবে সেই এলাকায় আগে কানেকশান দেওয়া হবে বলে জানিয়েছে Jio। তবে ঠিক কবে থেকে Jio GigaFiber কানেকশান দেওয়া শুরু হবে তা জানা যায়নি।একাধিক রিপোর্টে জানানো হয়েছে দীপাবলীর আগেই GigaFiber কানেকশান দেওয়া শুরু করবে Jio।