প্রথম 10GB RAM সহ স্মার্টফোন লঞ্চ করবে Oppo


বিশ্বের প্রথম 10GB RAM এর স্মার্টফোনের তকমা পেতে চলেছে Oppo Find X। ইতিমধ্যেই চিনের এক সার্টিফিকেশা ওয়েবসাইটে এই স্মার্টফোন দেখা গিয়েছে। জুন মাসে লঞ্চ হয়েছিল Oppo Find X। ইতিমধ্যেই ভারতে বিক্রি এই ফোন। Oppo Find X এর নতুন ভেরিয়েন্টে থকবে 10GB RAM আর 256GB স্টোরেজ।

যদিও এই ফোন লঞ্চ সম্পর্কে অফিশিয়ালি কিছু জানায়নি Oppo। Oppo Find X এর ভিতরে রয়েছে একটি 3645 mAh ব্যাটারি। ইতিমধ্যেই ভারতে 59,990 টাকায় Oppo Find X এর 8GB RAM ও 256GB স্টোরেজ ভেরিয়েন্ট কেনা যায়।

Oppo Find X স্পেসিফিকেশান

ডুয়াল সিম Oppo Find X এ চলবে লেটেস্ট Android Oreo 8.1। এর উপরেই চলবে কোম্পানির নিজস্ব ColorOS 5.1 স্কিন। এই ফোনে রয়েছে একটি 6.42 ইঞ্চি 19.5:9 ডিসপ্লে। এই ফোনের স্ক্রিন টু বডি রেশিও 93.8%। Oppo Find X এর ভিতরে রয়েছে একটি Snapdragon 845 চিপসেট। এর সাথেই থাকছে একটি Adreno 630 GPU আর 8GB RAM। এর সাথেই Oppo Find X এ থাকবে 256GB ইন্টারনাল স্টোরেজ।

একটি স্লাইডারের মধ্যে এই ফোনের ক্যামেরা গুলি রয়েছে। ফোনের পিছনে রয়েছে ডুয়াল ক্যামেরা সেট আপ। এই ক্যামেরায় রয়েছে একটি 16MP প্রাইমারী সেন্সার। প্রাইমারী সেন্সারে OIS সাপোর্ট থাকছে। এছারাও রিয়ার ক্যামেরায় রয়েছে একটি 20MP সেকেন্ডারি সেন্সার। এই ক্যামেরাতে আর্টিফিশিয়াল ইন্টিলিজেন্সের মাধ্যমে ছবিকে আরও ভালো করে তোলার ক্ষমতা রয়েছে। Oppo Find X এর সামনে রয়েছে একটি 25MP সেলফি ক্যামেরা। এর সাথেই থ্রি ডি ফেস আনলকের জন্য রয়েছে আলাদা সেন্সার।  Oppo Find X এর ভিতরে রয়েছে একটি 3730 mAh ব্যাটারি। এছাড়াও রয়েছে VOOC ফাস্ট চার্জিং।