BJP-র বনধে রেল অবরোধ, সরকারি বাসে ভাঙচুর


ছাত্রমৃত্যুর প্রতিবাদে BJP-র ডাকা ১২ ঘণ্টার বনধে রাজ্যের একাধিক জায়গায় রেল অবরোধ। রায়গঞ্জসহ সমগ্র উত্তর দিনাজপুরে সরকারি ও বেসরকারি বাস চলাচল করলেও অন্যদিনের তুলনায় কম দেখা যাচ্ছে। জলপাইগুড়িতে সরকারি বাসে ভাঙচুর চালানো হয়। অপ্রীতিকর ঘটনা এড়াতে পুলিশি নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে।

রেল অবরোধ BJP কর্মীদের

দুর্গাপুর : খনি অঞ্চলে বনধের প্রভাব পড়ল না।স্বাভাবিক কয়লাখনির উৎপাদন

মালদা : গাজোলে ৩৪ ও ৮১ নম্বর জাতীয় সড়ক অবরোধ করল BJP। 

দক্ষিণ দিনাজপুর : গঙ্গারামপুরে জেলা BJP-র সাধারণ সম্পাদক মানস সরকারকে আটক করল পুলিশ। হিলির ত্রিমোহিনী থেকে গ্রেপ্তার করা হল হিলির মণ্ডল সভাপতি মিলন সরকারকে। বালুরঘাটের বোল্লা এলাকায় ৫১২ নম্বর জাতীয় সড়ক অবরোধ করল বিজেপি

বর্ধমান : ব্যান্ডেল-কাটোয়া লাইনের ভান্ডার টিকুরিতে রেল অবরোধ।

কলকাতা : রোজকার মতো কর্মব্যস্ত সেন্ট্রাল এভিনিউ। বাসে যাত্রীদের ভিড়। বনধের কোনও প্রভাব পড়েনি কলকাতায়। কিন্তু সকাল থেকেই শ্যামবাজার পাঁচমাথা মোড়ে বাস চলাচল পুরোপুরি স্বাভাবিক। রোজকার মতো কর্মব্যস্ত সেন্ট্রাল অ্যাভিনিউ।

পূর্ব মেদিনীপুর : মেছেদা ও ভোগপুর স্টেশনে বন্ধের সমর্থনে BJP কর্মীদের অবরোধ। ৬ নম্বর জাতীয় সড়কে কোলাঘাটের দেউলিয়া বাজার অবরোধ করে BJP কর্মীরা। ব্যাপক যানজট জাতীয় সড়কে। তমলুকের রাধাবল্লভপুর ও কাকটিয়া বাজারে রাস্তা আটকে শুরু হয়েছে পথ অবরোধ।

উত্তর দিনাজপুর : রায়গঞ্জের রাস্তায় BJP কর্মীরা পিকেটিং-এর পাশাপাশি সাধারণ দোকানদারদের দোকান বন্ধ করার অনুরোধ করছেন। অন্যদিকে দক্ষিণ দিনাজপুরের বালুরঘাটে পিকেটিং করার সময় গ্রেপ্তার তিন BJP কর্মীকে। 

কোচবিহার : আজ সকাল থেকেই কোচবিহারে বনধ শুরু হয়। দোকানপাট খোলেনি। বেসরকারি বাস পথে না নামলেও সরকারি বাস চলতে শুরু করে। এরপর কোচবিহার শহরের মরাপোড়া, খাগড়া বাড়ি ও কেশব রোডে তিনটি সরকারি বাসে ভাঙচুর চালায় BJP সমর্থকরা। যদিও এই ঘটনায় এখনও পর্যন্ত কেউ গ্রেপ্তার হয়নি।

উত্তর ২৪ পরগনা : শিয়ালদা মেন শাখার টিটাগড়ে শুরু হল অবরোধ। উত্তর ২৪ পরগনার বাগদা বাজারে বনধ সমর্থকদের মিছিলে যানজট। শিয়ালদা-হাসনাবাদ শাখার কদম্বগাছিতে রেল অবরোধ হয়। কিছুক্ষণ পরে অবশ্য পুলিশ অবরোধ তুলে দেয়।

দক্ষিণ দিনাজপুর : বালুরঘাট থানার পাতিরাম তালতলা মোড়ে বিজেপির মিছিল আটকে দিল পুলিশ। 

হুগলি : তারকেশ্বর বর্ধমান রোডে অবিরোধ করে BJP সমর্থকরা। পুলিশ ঘটনাস্থানে গিয়ে অবরোধ তুলে দেয়। ৬ জন BJP কর্মী সমর্থককে আটক করেছে। তারকেশ্বরের চাঁপাডাঙ্গা কালীতলায় ২৬ নম্বর রাস্তা অবরোধ করলে সেখানেও অবরোধ তুলে দেয় পুলিশ। সেখানেও ২ জন BJP কর্মীকে আটক করা হয়েছে। 

দক্ষিণ ২৪ পরগনা : জয়নগরে রাস্তা অবরোধ করেছে BJP কর্মীরা।