‌‘আমাদের ভিক্ষা করতে বাধ্য করবেন না’, আর্জি শহিদ জওয়ান পুত্রের

ফের একবার পাক সেনার বর্বরতার ছবি সামনে এসেছে। গলা কেটে তারা খুন করেছে বিএসএফ জওয়ান নরেন্দ্র সিংকে। গোটা দেশ ফুঁসছে পাক সেনার এই কুকীর্তিতে। বিভিন্ন মহল থেকে দাবি উঠেছে বদলা নেওয়ার। এমনকি কেন্দ্রের তরফ থেকেও ক্ষোভ প্রকাশ করা হয়েছে। কিন্তু এসবের মধ্যে সামনে এসেছে আরেক করুণ চিত্র। আর সেটা শহিদ নরেন্দ্র সিং–এর পরিবারের। পরিবারের একমাত্র চাকুরিজীবী ছিলেন নরেন্দ্র সিং। আর তাঁর মৃত্যুতে এখন অথৈ জলে পড়েছে পরিবারের অন্যান্য সদস্যরা। বাবা দেশের জন্য শহিদ হয়েছেন, তাতে গর্ববোধ করলেও সংসার যে চলছে না। আর এই অবস্থায় সরকার যেন তাদের পরিবারের পাশে দাঁড়ায়। এমনই আর্জি জানিয়েছেন শহিদ নরেন্দ্র সিংয়ের বড় ছেলে। তবে এর পাশাপাশি যে বর্বরতার সঙ্গে তার বাবাকে মারা হয়েছে, তারও বদলা দাবি করেছে সে। সংবাদসংস্থা এএনআই–কে দেওয়া সাক্ষাৎকারে সে বলে, 'এটা অবশ্যই আমাদের কাছে গর্বের বিষয়। তেরঙ্গায় শবদেহ মোড়া সবার ভাগ্যে থাকে না। কিন্তু এই গর্ব নিয়ে আর কতদিন। আজ আমরা গর্বিত, কাল অন্য কেউ শহিদ হবে তখনও আমরা গর্বিতই হবে!‌ আমি চাই কেন্দ্র এবার কড়া ব্যবস্থা করুক।‌' এরপরই পরিবারের দুর্দশার কথা জানিয়ে সে বলে, '‌এখন আমরা গর্বিত। কিন্তু ২–৩ দিন পরে কী হবে, কেউ জানে না। আমরা যদি কোনও সাহায্য না পাই, তাহলে আমরা কী করব?‌ আমি এবং আমার ছোট ভাই দু'‌জনেই বেকার। আমার বাবা একমাত্র ব্যক্তি যিনি আমাদের পরিবারে আয় করতেন। এখন তিনি দেশের জন্য শহিদ হয়েছেন। তাতে আমরা গর্বিত। কিন্তু সরকারের উচিত এই সময় আমাদের পাশে থাকা। আমার আর্জি দয়া করে আমাদের ভিক্ষা করতে বাধ্য করবেন না।' এদিকে, এই ঘটনায় কেন্দ্রের বিজেপি সরকারের সমালোচনায় মুখর হয়েছে কংগ্রেসও।