রাজস্থানে বাঙালি শ্রমিক খুনে অভিযুক্ত শম্ভুলাল রেগর লড়বে লোকসভা ভোটে


রাজস্থানে লাভ জিহাদের নামে কাজ করতে যাওয়া এক বাঙালি শ্রমিক মহম্মদ আফরাজুলকে কুপিয়ে পুড়িয়ে হত্যা করায় অভিযুক্ত শম্ভুলাল রেগর এবার লোকসভা ভোটে লড়তে চলেছে। গতবছরে রাজসমন্দে এই খুনের ঘটনা সারা দেশে সাড়া ফেলে দিয়েছিল। ভিডিওয় সেই ঘটনা শম্ভুলালের ভাইপো রেকর্ড করেছিল। পরে তা ভাইরাল হয়ে যায়।

জানা গিয়েছে, ২০১৯ লোকসভা নির্বাচনে উত্তরপ্রদেশের আগ্রা থেকে উত্তরপ্রদেশ নবনির্মাণ সেনার টিকিটে শম্ভুলাল লড়বে। সোমবার শম্ভুলালকে ভোটে লড়ার প্রস্তাব দেওয়া হয়। সে রাজিও হয়ে গিয়েছে বলে খবর। জেল থেকেই সে প্রার্থী হবে।

উত্তরপ্রদেশ নবনির্মাণ সেনার জাতীয় সভাপতি অমিত জানি বলেছেন, রেগর জোধপুর জেল থেকে লড়বে। সে ইতিমধ্যে প্রস্তাবে সম্মতি জানিয়েছে।

হিন্দুত্ব নিয়ে লড়তে নেমেছেন তাঁরা। ফলে শম্ভুলালের চেয়ে ভালো প্রার্থী আর কেউ হতে পারে না বলে অমিত জানি জানিয়েছেন। খুব শীঘ্রই শম্ভুলালের ভোটে লড়ার খবর সরকারিভাবে জানানো হবে।

প্রসঙ্গত, গত অক্টোবরে ইউপিএনএস নেতা অমিত জানি ও তাঁর সঙ্গীদের স্পেশাল টাস্ক ফোর্স গ্রেফতার করে। কারণ তাজমহলের গায়ে গেরুয়া রঙ লাগিয়ে সুপারইম্পোজ ছবি তৈরি করে অমিতরা হোয়াটসঅ্যাপে প্রচার সেরেছিলেন। যা নিয়ে ধর্মীয় উত্তেজনা ছড়ায়। শম্ভুলালের ভোটে লড়া নিয়েও গোলমাল ছড়াতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।