চিকিত্‍সা করাতে এসে দিল্লির সরকারি হাসপাতালে ধর্ষণের শিকার হল ১১ বছরের কিশোরী।


চিকিত্‍সা করাতে এসে দিল্লির সরকারি হাসপাতালে ধর্ষণের শিকার হল ১১ বছরের কিশোরী। ঘটনায় গ্রেফতার হাসপাতালের হাউজকিপিং বিভাগের কর্মী। 

শুক্রবার ডেপুটি পুলিশ কমিশনার (রোহিনি) রজনীশ গুপ্তা জানিয়েছেন, গত ১৩ সেপ্টেম্বর ইএসআই হাসপাতালে চিকিত্‍সার জন্য কিশোরীকে ভর্তি করা হয়। চিকিত্‍সাধীন মেয়ের সঙ্গে হাসপাতালে তার মায়ের থাকার ব্যবস্থা করা হয়। এদিন ভোর সাড়ে চারটে নাগাদ রাধেশ্যাম নামে ওই হাসপাতাল কর্মী মেয়েটিকে ভুলিয়ে ওয়ার্ড থেকে বের করে পাশের একটি ঘরে নিয়ে যায় এবং তাকে ধর্ষণ করে।

পুলিশ জানিয়েছে, শ্লীলতাহানি করার পরে বিষয়টি কাউকে না জানাতে বলে কিশোরীকে শাসায় রাধেশ্যাম। কিন্তু ওয়ার্ডে ফিরে এসে মাকে সব কথা জানায় মেয়েটি। কিশোরীর বাবা-মা থানায় অভিযোগ জানালে রাধেশ্যামকে গ্রেফতার করে পুলিশ। 

ডিসিপি জানিয়েছেন, সকাল ৬টা নাগাদ পুলিশ কন্ট্রোলরুমে ফোন করে অভিযোগ করে কিশোরীর পরিবার। সঙ্গে সঙ্গে হাসপাতালে গিয়ে রাধেশ্যামকে গ্রেফতার করা হয়। ভারতীয় দণ্ডবিধি এবং পকসো আইনের নির্দিষ্ট ধারায় তার বিরুদ্ধে মামলা করা হয়েছে। 

জানা গিয়েছে, চুক্তিভিত্তিক কর্মী হিসেবে ইএসআই হাসপাতালে বহাল হয়েছিল রাধেশ্যাম। তবে কবে থেকে সে কাজে লেগেছিল, সে বিষয়ে কিছু জানাতে পারেনি পুলিশ। কিশোরী কোন রোগে আর্ক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছিল, তা-ও সে জানত না।