মালিয়া-জেটলিকে সংসদে কথা বলতে দেখেছিলেন কংগ্রেস সাংসদ পুনিয়া, শুনুন তাঁর বিস্ফোরক বয়ান


বিজয় মালিয়া ইস্যুতে সাংবাদিক সম্মেলন করে বিজেপি, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও কেন্দ্রীয় অর্থমন্ত্রী অরুণ জেটলিকে কড়া আক্রমণ শানালেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী। স্পষ্ট দাবি করলেন, বিজয় মালিয়া ইস্যুতে জেটলি যা বলছেন তা সর্বৈব মিথ্যা। সবকিছু জেনে, বৈঠক ও তার পরে পরামর্শ করেই বিজয় মালিয়াকে দেশ ছাড়তে বলে কেন্দ্র। এই প্রসঙ্গে উত্তরপ্রদেশের কংগ্রেস সাংসদ পিএল পুনিয়ার বক্তব্যও তুলে ধরেন তিনি। পুনিয়া স্পষ্ট জানিয়েছেন, সংসদে জেটলির সঙ্গে মালিয়ার বেশ কিছুক্ষণ কথা হয়। তার পরের দিনই দেশ ছাড়েন মালিয়া।

ঠিক কী অভিযোগ পিএল পুনিয়ার?
'২০১৬ সালের ২৯ তারিখ বাজেট পেশ হল। তারপরে ১ মার্চ সংসদের সেন্ট্রাল হলে আমি বসেছিলাম। সেইসময়ে আমি দেখি অরুণ জেটলি ও বিজয় মালিয়া একটা কোণে দাঁড়িয়ে কথা বলছেন। খানিক দূর থেকে দেখে মনে হল খুব অন্তরঙ্গ হয়ে কথা বলছেন। তারপরে ৫-৭ মিনিট পরে সেন্ট্রাল হলের বেঞ্চে বসে দুজনে কথা বলছিলেন।

আর ঘটনা হল, বিজয় মালিয়া সেইসময়ে সংসদে শুধুমাত্র ১ তারিখই এসেছিলেন। তার আগে আসেননি। অরুণ জেটলির সঙ্গে দেখা করতেই এসেছিলেন। তারপরে ৩ মার্চ সংবাদমাধ্যমে খবর আসে যে ২ তারিখ তিনি লন্ডনে চলে গিয়েছেন।

সেটা দেখেই আমার প্রতিক্রিয়া ছিল, ২ দিন আগেই তো অরুণ জেটলির সঙ্গে দেখা করে গিয়েছেন। সেটা সব জায়গায় প্রেস কনফারেন্সে আমি বলেছি। গত আড়াই বছর ধরে এটিকে রহস্য করে রাখা হয়েছে। এই নিয়ে নানা সময়ে সংসদেও আলোচনা হয়েছে। তবে জেটলি কোনওদিন জানাননি যে মালিয়ার সঙ্গে তার কোনও সাক্ষাত হয়েছে।

এটা সত্যি ঘটনা। প্রমাণিত। কারণ সংসদে তার রেকর্ড রয়েছে। সংসদের সিসিটিভি ক্যামেরা দেখে নিন। যদি তা প্রমাণিত হয় তাহলে তিনি রাজনীতি ছেড়ে দিন, না হলে আমি ছেড়ে দেব। এটা স্পষ্ট হয়ে গিয়েছে যে, জেটলির সঙ্গে আলোচনা করে, পরামর্শ নিয়েই মালিয়া দেশ ছেড়েছেন।'