আন্ডারআর্মে দাগ, তাই স্লিভলেস পরতে বাধা? রইল উপায়


শরীর ও সৌন্দর্য্য নিয়ে চিন্তা আজকাল সকলেরই। তার উপর পুজোর কেনাকাটার পরিকল্পনা করতে বসলে তাতে কয়েকটা স্লিভলেস পোশাক থাকবে না, তা আবার হয় না কি! নারী হোক বা পুরুষ, স্লিভলেস পরতে গেলে কিন্তু আন্ডারআর্ম শেভিং অত্যন্ত জরুরি।

সারা বছর আন্ডারআর্ম পরিষ্কার করার ঝক্কি সামলাতে নিয়ম করে স্যালোঁতে যান না অনেকেই। টুকটাক কাজের মাঝে বাজার চলতি ক্রিম বা রেজারের মাধ্যমে বাড়িতেই সারেন আন্ডারআর্ম পরিষ্কারের কাজ। কিংবা পুজোর সময় মাত্র একবার স্যালোঁতে গেলেও সারা বছর যেহেতু বাড়িতেই সারেন এমন কাজ, তাই  তাতেও ত্বকের উপর কালো দাগ পড়ে। সহজে এ দাগ সরেও না। স্লিভলেস পরতে গেলে সেই দাগ কিন্তু শত্রু হয়ে উঠতে পারে আপনার সাজের।

তবে রূপবিশেষজ্ঞদের মতে, কিছু ঘরোয়া উপায় মেনে চললে এই সমস্যার হাত থেকে মুক্তি মেলে। দেখে নিন সে সব কী কী।



লেবু: লেবু প্রাকৃতিক ব্লিচ। লেবুর অ্যান্টিঅক্সিড্যান্ট নাছোড় দাগ সরাতে কাজে আসে। শেভিংয়ের পর লেবুর রস দিয়ে ভিজিয়ে রাখুন আন্ডারআর্ম। এ ছাড়া প্রতি দিন স্নানের সময় পাতিলেবু লাগান শেভিংয়ের জায়গায়। সহজেই দূর হবে কালো দাগ। আরও ভাল ফল পেতে লেবুর সঙ্গে চিনি মেশান। চিনি গলে না যাওয়া অবধি লাগান।   

জলপাই তেল: অলিভ অয়েলের সঙ্গে কিছুটা ব্রাউন সুগার মেশান। দাগ তোলার সহজ পদ্ধতি আপনার হাতের মুঠোয়। সপ্তাহে তিন দিন এই মিশ্রণ লাগালে সহজেই সরবে দাগ।



আলুর রস: শরীরের যে কোনও দাগ সরাতে আলুর রস উপকারী। আলু প্রাকৃতিক ব্লিচ ও অ্যান্টিইরিট্যান্ট। তাই দাগ পরিষ্কারের সঙ্গে সেই অংশের চুলকানিও সরায় আলুর রস। কয়েক ফালি আলু বেটে তাতে ভিনিগার মিশিয়ে সেই রস লাগিয়ে রাখুন আন্ডারআর্মে। শেভিংয়ের পরে তো বটেই, নিয়ম করে সপ্তাহে তিন দিন এই রস লাগান আন্ডারআর্মে। দাগ গায়েব হবে সহজেই।