'জ্বালানির মূল্যবৃদ্ধির ফলে সমস্যা বেড়েছে সাধারণ মানুষের':নীতিন গড়কড়ি


মুম্বই: রেকর্ড ছাড়িয়ে গিয়েছে পেট্রোপণ্যের দাম । মুম্বই শহরে ৯০ টাকা ছুঁয়ে ফেলেছে পেট্রোলের দাম । এবিষয় নিয়ে এবার মুখ খুললেন কেন্দ্রীয় সড়ক ও পরিবহণ মন্ত্রী নীতিন গড়কড়ি ।
একটি অর্থনৈতিক সংস্থার বৈঠকে ভাষণ দেওয়ার সময় তিনি বলেন জ্বালানির দাম অত্যন্ত বেশি ও এই কারণে সাধারণ মানুষের ভোগান্তি হচ্ছে । কিন্তু এই প্রসঙ্গে জ্বালানির উপর করের ছাড় সংক্রান্ত প্রশ্ন করা হলে তিনি জানান সেই ক্ষমতা একমাত্র অর্থমন্ত্রকের রয়েছে ।

৩১ অগস্ট থেকেই মুম্বই শহরে পেট্রোলের দাম বেড়েছে প্রায় ২টাকা ৬০ পয়সা করে ও ডিজেলের দাম বেড়েছে ৪টাকা ৩ পয়সা প্রতি লিটারে । রবিবারে লাটুর, জলাগাঁও, প্রভানি, রত্নগিরি ও ঔরঙ্গাবাদে পেট্রোলের দাম ছাড়িয়েছে ৯০ টাকা । এবিষয়ে গড়কড়ি জানিয়েছেন ২০১৯-এ মোদি ফের প্রধানমন্ত্রী পদে নির্বাচিত হলে বেশ কয়েকটি প্রকল্প আনবে বিজেপি সরকার যার সাহায্যে এই সমস্যা মোকাবিলা করা যায় ।

এছাড়াও ২লাখ-কোটির নদী সংযুক্তিকরণ প্রকল্প নিয়ে বেশ আশাবাদী গড়কড়ি । বিজেপির শাসনকালে প্রায় ১০ লক্ষ কোটি কাজের সুযোগ তৈরি হয়েছে ও আগামী দু'বছরে আরও এক কোটি টাকা কাজের সুযোগ তৈরি করা হবে, জানিয়েছেন গড়কড়ি ।