স্বামীকে তালাক দিয়ে স্ত্রী পালালেন বান্ধবীর সঙ্গে


সীতাপুর: শুধু স্বামীরাই যে স্ত্রীদের তিন তালাক দেয় তা নয়। তেমন তেমন বৌও বরকে তালাক দিতে পারে বইকি। উত্তর প্রদেশের সীতাপুরে এমনই এক বৌ পুলিশের সামনে তালাক দিলেন স্বামীকে। তারপর চম্পট দিলেন বান্ধবীর সঙ্গে। পুলিশ জানিয়েছে, যেহেতু মহিলা প্রাপ্তবয়স্ক, তাই তাঁর বিরুদ্ধে কোনও ব্যবস্থা নেবে না তারা। বেচারা স্বামী এখন থানায় থানায় ঘুরছেন ইনসাফের দাবিতে।

সীতাপুর জেলার খৈরাবাদে ঘটেছে এই ঘটনা। হাসিন নামে ওই মহিলার বিয়ে হল মাসদুয়েক আগে, দিল্লির বাসিন্দা আজাদের সঙ্গে। আজাদ বলেছেন, প্রথম দিকে সব কিছু ঠিকই চলছিল কিন্তু হাসিন আচমকা বাড়ি যাওয়ার জেদ করেন। তারপর আর শ্বশুরবাড়ি ফিরে আসেননি। হাসিনের বাবা মা জানিয়েছেন, তাঁদের মেয়ের সম্পর্ক ছিল নারজিন নামে আর একটি মেয়ের সঙ্গে। তাঁদের মধ্যে স্বামী-স্ত্রীর মত সম্পর্কও ছিল। একবার তিনি হাতে নাতে ধরেও ফেলেছিলেন। সম্ভবত সে কারণেই স্বামীকে ছেড়ে বান্ধবীর সঙ্গে পালিয়েছেন তিনি।

তবে হাসিনের অভিযোগ, আজাদ তাঁকে মারধর করতেন, নেশা করতেন। দুই বান্ধবী মহিলা পুলিশ থানায় গিয়ে আজাদের বিরুদ্ধে অভিযোগও করেছেন। তাঁদের বক্তব্য, হাসিনের বিয়ে তাঁর অনিচ্ছেয় জবরদস্তি করে দেওয়া হয়, প্রথম থেকেই তিনি এই বিয়ের বিরুদ্ধে ছিলেন। আর এখন স্বামী নির্যাতন করছেন তাঁকে। পুলিশ জানিয়েছে, দুই তরুণীই সাবালক, তাঁরা তাঁদের খুশিমত এক সঙ্গে থাকছেন, এ ক্ষেত্রে তাদের কিছু করার নেই।