রাফালে নিয়ে রাহুলের তোপ, মোদী, অনিল অম্বানি মিলে ১ লক্ষ ৩০ হাজার কোটি টাকার সার্জিক্যাল স্ট্রাইক চালিয়েছেন প্রতিরক্ষা বাহিনীর ওপর


নয়াদিল্লি: রাফাল যুদ্ধবিমান ইস্যুতে নরেন্দ্র মোদীকে ফের তোপ রাহুল গাঁধীর। সুর চড়িয়ে তিনি ট্যুইট করলেন, মোদী আর অনিল অম্বানি মিলে একযোগে প্রতিরক্ষা বাহিনীর ওপর ১ লক্ষ ৩০ হাজার কোটি টাকার সার্জিক্যাল স্ট্রাইক চালিয়েছেন।

গতকাল ফরাসি মিডিয়ায় সেদেশে প্রাক্তন প্রেসিডেন্ট ফ্রাসোঁয়া ওল্যাঁদকে উদ্ধৃত করে যে বিস্ফোরক খবর বেরিয়েছে, তাকে অস্ত্র করেছেন রাহুল। ফরাসি মিডিয়ার দাবি, ওল্যাঁদ বলেছেন, ৫৮০০০ কোটি টাকার রাফাল ডিলে ফরাসি সংস্থা দাসল্ট অ্যাভিয়েশনের শরিক হিসাবে অনিল অম্বানির রিলায়েন্স ডিফেন্সের নাম ভারত সরকারই সুপারিশ করেছিল, সেখানে তাঁদের কিছুই করার ছিল না। মোদী ২০১৫-র ১০ এপ্রিল ওল্যাঁদের সঙ্গে আলোচনার পরই ভারত ফ্রান্স থেকে ৩৬টি রাফাল যুদ্ধবিমান সংগ্রহ করবে বলে ঘোষণা করেছিলেন।

কংগ্রেস সভাপতি ট্যুইট করেছেন, প্রধানমন্ত্রী আর অনিল অম্বানি যুগ্মভাবে ভারতীয় প্রতিরক্ষা বাহিনীর ওপর সার্জিক্যাল স্ট্রাইক করেছেন। মোদীজী আপনি শহিদ জওয়ানদের রক্তকে অসম্মান করেছেন, ভারতের আত্মার প্রতি অশ্রদ্ধা দেখিয়েছেন।

কংগ্রেস সহ বিরোধী শিবির বরাবর দাবি করছেন, রিলায়েন্স ডিফেন্সের যুদ্ধবিমান সংক্রান্ত ক্ষেত্রে আগের কোনও অভিজ্ঞতা না থাকা সত্ত্বেও ফায়দা তোলার সুযোগ করে দিতেই সরকারি সংস্থা হ্যালকে উপেক্ষা করে তাদের বেছে নিয়েছে মোদী সরকার।

রাহুল অফসেট অর্থাত্ বাইরের সংস্থাকে শরিক করে নেওয়ার বরাতের মূল্য ধরে দাবি করেন, এই ডিলের ফলে প্রকৃত অর্থে মুনাফা হয়েছে প্রায় ২০ বিলিয়ন মার্কিন ডলার বা ১,৩০০০০ কোটি টাকা।