দুর্গাপুরে দাদার বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ দশম শ্রেণির ছাত্রীর

বাড়িতে মা-বাবাকে একাধিক বার জানিয়েও ফল হয়নি। মেয়েকে 'সতর্ক' করেছিলেন মা-বাবা। শেষমেশ স্কুলের কন্যাশ্রী ক্লাবের সহযোগিতায় বৃহস্পতিবার দাদার বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ জানাল দুর্গাপুরের দশম শ্রেণির এক ছাত্রী। রাতেই গ্রেফতার করা হয় অভিযুক্তকে। শুক্রবার ধৃতকে আদালতে তোলা হলে তার ১৪ দিনের জেল-হাজতের নির্দেশ দেন বিচারক। পুলিশ জানায়, ওই কিশোরীর দাদা আসানসোলে একটি বেসরকারি সংস্থায় কর্মরত।

কিশোরীর অভিযোগ, ছোট থেকেই দাদা নির্যাতন করত। বৃহস্পতিবার দাদা ছুটিতে বাড়ি আসতেই ফের ভয় পায় ওই কিশোরী। সে গোটা বিষয়টি সহপাঠীদের জানালে তৎপর হয় কন্যাশ্রী ক্লাব। স্কুলে ডেকে পাঠানো হয় মেয়েটির বাবা-মাকে। দীর্ঘ বৈঠক হয়। শেষমেশ ও স্কুলের সহযোগিতায় ওই কিশোরী অভিযোগ দায়ের করে। প্রশাসন সূত্রে জানা যায়, বাড়ি ফিরতে অস্বীকার করায় ওই কিশোরীকে 'শিশু সুরক্ষা কমিটি'র কাছে রাখা হয়েছে।

দুর্গাপুর আদালতের বিশেষ পাবলিক প্রসিকিউটর (পকসো আইন) দেবব্রত সাঁই জানান, প্রাথমিক তথ্য প্রমাণের ভিত্তিতে অভিযুক্তকে গ্রেফতার করে আদালতে পাঠায় পুলিশ। পকসো আইনে মামলা দায়ের হয়েছে। বিচারক নির্দেশ দিয়েছেন, বিচারকের কাছে কিশোরীর গোপন জবানবন্দি নেওয়া হবে এবং তার ডাক্তারি পরীক্ষা করানো হবে।