প্রতিবন্ধী পুত্রের ব্যয়বহুল চিকিৎসায় অপারগ! মর্মান্তিক 'সিদ্ধান্ত' বাবার


সোদপুরের কাছে ট্রেনের সামনে ঝাঁপ দিয়ে আত্মহত্যা বাবা-ছেলের। শুক্রবার রাতে ঘটনাটি ঘটেছে সোদপুর ও আগরপাড়া স্টেশনের মাঝে। মানসিক অবসাদেই এই আত্মহত্যা বলে, জানিয়েছে পরিবার। তদন্তে পুলিশ।

১১ বছরের প্রতিবন্ধী ছেলেকে নিয়ে আত্মঘাতী বাবা। মর্মান্তিক ঘটনাটি ঘটেছে সোদপুরে। জানা গিয়েছে, বছর ৪৮-এর ব্যক্তির সাইকেল সারাইয়ের দোকান রয়েছে এলাকায়। তাঁর এগারো বছরের সন্তান মানসিক প্রতিবন্ধী। পরিবার সূত্রে জানা গিয়েছে, শিশুটির চারমাস বয়সের সময় আত্মহত্যা করেছিল তার মা। এরপর থেকে শিশুটি বড় হয় জেঠিমার কাছে। মাস তিনেক আগে সেই জেঠিমাও মারা যান। কিশোর পুত্রকে নিয়ে ওই ব্যক্তি যেতেন কলকাতায় চিকিৎসার জন্য। একেতে সাইকেল সারাইয়ের দোকান, তারওপর দিনে বন্ধ থাকলে আয় কিছুই হত না। ফলে মানসিক অবসাদে ভুগছিলেন ওই ব্যক্তি, জানিয়েছে পরিবার।

বাড়ি থেকে মিলিছে সুইসাইড নোট। দাদাকে উদ্দেশ্য করে লেখা। তাতে লেখা রয়েছে, তিনি আর পারছিলেন না। তাই এই চূড়ান্ত সিদ্ধান্ত। এই মৃত্যুর জন্য কেউ দায়ী নয় বলে জানিয়েগিয়েছেন ওই ব্যক্তি।

শুক্রবার রাতে সোদপুর ও আগরপাড়া স্টেশনের মাঝে ছ-নম্বর রেলগেটের কাছে শিয়ালদহ-কৃষ্ণনগর মেন শাখার আপ লাইনে ছেলেকে সঙ্গে করে ঝাঁপ দেন ওই ব্যক্তি। ঘটনাস্থলেই দুজনের মৃত্যু হয়।