মাঝেরহাট ব্রিজ বন্ধ, এখন কোন পথে যাতায়াত জেনে নিন


মাঝেরহাট সেতু ভেঙে পড়ার সঙ্গে সঙ্গেই দক্ষিণ শহরতলির একটা বড় অংশে যান চলাচল ব্যবস্থা বিপর্যস্ত হয়ে পড়ে। পরিস্থিতি মোকাবিলায় কলকাতা ট্রাফিক পুলিশ যান চলাচল নিয়ন্ত্রণ করা শুরু করে। অন্য পথে ঘুরিয়ে দেওয়া হয় গাড়ি। আগামী কয়েক দিন সেই ব্যবস্থাই চালু থাকবে।

কলকাতার সঙ্গে দক্ষিণ ২৪ পরগনার একটা বিস্তীর্ণ অংশের সংযোগকারী রাস্তা ডায়মন্ড হারবার রোড। সেই রাস্তারই একবালপুর এবং তারাতলার মধ্যবর্তী অংশে মাঝেরহাট সেতু। মঙ্গলবার সেই সেতু ভেঙে পড়ায় একটা বিস্তীর্ণ এলাকায় যান চলাচল ব্যবস্থা বিপর্যস্ত হয়ে পড়ে।

আগামী বেশ কিছু দিন অবস্থাটা অপরিবর্তিতই থাকবে বলে জানিয়েছে কলকাতা ট্রাফিক পুলিশ। পরিস্থিতি স্বাভাবিক করতে যানবাহন অন্য পথে ঘুরিয়ে দেওয়া হবে বলেও জানানো হয়েছে।
 
ট্র্যাফিক পুলিশ সূত্রে জানানো হয়েছে, উত্তরমুখী অর্থাৎ ডায়মন্ড বারবারের দিক থেকে থেকে যে গাড়িগুলি কলকাতার দিকে আসবে, তাদের ডায়মন্ড হারবার রোড থেকে তারাতলা হয়ে সার্কুলার গার্ডেনরিচ রোড হয়ে আসতে হবে। আর দক্ষিণমুখী অর্থাৎ কলকাতার দিক থেকে যে গাড়িগুলি ডায়মন্ড হারবারের দিকে যাবে, তাদের হেস্টিংস থেকে সার্কুলার গার্ডেনরিচ রোড হয়ে তারাতলায় যেতে হবে।