নিকাহ হালালায় আপত্তি, অ্যাসিডে ঝলসে দেওয়া হল তরুণীর দেহ


তিন তালাকের প্রতিবাদে সুপ্রিম কোর্টে গিয়েছিলেন তিনি, আপত্তি জানিয়েছিলেন নিকাহ হালালায়। সেই 'অপরাধে' উত্তরপ্রদেশের বুলন্দশহরে অ্যাসিডে ঝলসে দেওয়া হল এক মহিলার সারা শরীর। আশঙ্কাজনক অবস্থায় বর্তমানে তিনি হাসপাতালে চিকিত্‍সাধীন। যে ব্যক্তি ওই মুসলিম মহিলাকে অ্যাসিড ছোড়ে, সে নিজে সম্পর্কে তাঁর দেওর। নিকাহ হালালার মাধ্যমে বৌদিকে বিয়ে করতে চেয়েছিল, তাতে আপত্তি জানানোয় অ্যাসিড হামলা করে সে। 

দিল্লির ওখালার বাসিন্দা এই তরুণী বিয়ের পর বুলন্দশহরে চলে আসেন আট বছর আগে। সম্প্রতি সাধারণ ঝামেলার জেরে তাঁকে তিন তালাক দেয় তাঁর স্বামী। একটি স্বেচ্ছাসেবী সংগঠনের সাহায্যে তিন তালাকের বিরোধিতা করে সুপ্রিম কোর্টে আবেদন করেন তিনি। তারপর থেকে এলাকার অন্য যে সব মহিলা তিন তালাক বা নিকাহ হালালার শিকার হচ্ছেন, তাঁদের সাহায্য করেন এই তরুণী। 
জানা গিয়েছে, যে ওই তরুণীকে নিকাহ হালালা করে ফের বিয়ে করার প্রস্তাব দেয় তাঁর স্বামী। কিন্তু দেওরকে নিকাহ হালালা করতে আপত্তি করেন তিনি। এই নিয়ে দেওর গোলমাল করে এবং অ্যাসিড ছুড়ে মারে নিজের বৌদির গায়ে। অভিযুক্ত ব্যক্তির বিরুদ্ধে সংবিধানের ৩০৭ ধারায় খুনের চেষ্টার অভিযোগ দায়ের করা হয়েছে।