এও সম্ভব!‌ স্বামীকে জেলে পাঠাল ‘‌মৃত’‌ স্ত্রী


প্রেমিককে বিয়ে করার জন্য প্রথমে নিজেকে '‌মৃত'‌ ঘোষণা। এরপর পণের জন্য স্ত্রীকে খুনের অভিযোগে হাজতে যেতে হল স্বামীকে। এমনই কাণ্ড ঘটেছে উত্তরপ্রদেশের ফৈজাবাদে। অবশ্য শেষরক্ষা হয়নি। ফেসবুকের সূত্র ধরে পুলিসের জালে ধরা পড়ল মহিলা ও তার প্রেমিক। ছাড়া পেল নির্দোষ স্বামী।

২০১৬ সালে বারাবাঁকির সফদরজং থানা এলাকার রুবির সঙ্গে বিয়ে হয় এলাকারই যুবক রাহুলের। চলতি বছরের জুনে রুবির বাবা হরিপ্রসাদ থানায় অভিযোগ করেন যে পণের জন্য তার মেয়েকে খুন করেছে রাহুল ও তার মা–বাবা। অভিযোগ পাওয়ার পরই রাহুলকে গ্রেপ্তার করে পুলিস।

এদিকে তদন্তে নেমে পুলিস দিশেহারা হয়ে যায়। কারণ রুবির দেহই তাঁরা খুঁজে পাচ্ছিল না। ফলে তাঁরা তদন্ত বন্ধ করে দেয়। কিন্তু আদালতের নির্দেশে এফআইআর দায়ের হওয়ার পর ফের অনুসন্ধান শুরু করে পুলিস। বারাবাঁকির এসপি ভিপি শ্রীবাস্তব বলেন, '‌হরিপ্রসাদের অভিযোগ দায়েরের পর আমরা তদন্তে নামি। কিন্তু তার মেয়ের দেহ খুঁজে পাওয়া যায়নি।'‌ এরপরই একটি সূত্র গোটা ঘটনার মোড় ঘুরিয়ে দেয়। তদন্তকারী অফিসাররা জানতে পারেন '‌মৃত'‌ রুবির ফেসবুক চালু রয়েছে। এরপর ফেসবুককে কাজে লাগিয়েই রুবির ফোন ট্র্যাপ করে পুলিস। জানা যায় দিল্লিতে রামু নামে এক ব্যক্তির সঙ্গে রয়েছে রুবি। বৃহস্পতিবার সেখান থেকে তাদের হাতেনাতে ধরা হয়। রুবি ও রামুকে গ্রেপ্তার করা হয়েছে। পাশাপাশি রুবির স্বামী রাহুলের বিরুদ্ধে সমস্ত অভিযোগ তুলে নেওয়া হয়েছে। রুবির বাবা হরিপ্রসাদের বিরুদ্ধেও মামলা দায়ের করা হয়েছে।