ইভ-টিজিংয়ের প্রতিবাদ করে একাদশ শ্রেণির ছাত্র খুন! গ্রেফতার নবম শ্রেণির পড়ুয়া


একই স্কুলের  জুনিয়র-সিনিয়রের মধ্যে বচসা। তারপর হাতাহাতি, আর তারপর ছুরিকাঘাতে মৃত্যু সিনিয়রের। ঘটনায় গ্রেফতার জুনিয়র ছাত্র। হরিয়ানার পঞ্চকুলা জেলার এই ঘটনায় বিস্মিত গোটা দেশ।

জি নিউজ প্রকাশিত খবর অনুযায়ী, গত সোমবার সরকারি উচ্চ-মাধ্যমিক বিদ্যালয়ের বাইরে ছুরিকাহত হয় একাদশ শ্রেণির ছাত্র বিকাশ কুমার। এই ঘটনায় তদন্ত শুরু করে ৪৮ ঘণ্টার মধ্যেই হরিয়ানা পুলিস গ্রেফতার করেছে ওই বিদ্যালয়েরই নবম শ্রেণির ছাত্রকে। জানা গিয়েছে, বিকাশের সঙ্গে তার অনুজের বচসার সময় সামনে উপস্থিত ছিল আরও এক ছাত্র। সে নিজেও সরকারি উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের দশম শ্রেমির ছাত্র। প্রত্যক্ষদর্শী ওই ছাত্রের বয়ান অনুযায়ী এই ঘটনার সূত্রপাত হয় শহরের ইন্ডাস্ট্রিয়াল ট্রেনিং ইনস্টিটিউটের সামনে থেকে। ইভ-টিজিংয়ের প্রতিবাদ করাতেই দুই ছাত্রের মধ্যে বচসা বাঁধে। এরপর তাদের মধ্যে হাতাহাতি হয়। গণ্ডগোল সামাল দিতে গিয়ে আহত হয় দশম শ্রেণির ছাত্রও। এই ঘটনায় বিদ্যালয়ের সিসিটিভি ফুটেজও খতিয়ে দেখছে তদন্তকারীরা।

হরিয়ানা পুলিসের ডেপুটি কমিশনার জানিয়েছেন, "এই খুনের ঘটনায় দুই অভিযুক্তকে গ্রেফতার করা হয়েছে। এবং অভিযুক্তদের বিরুদ্ধে জুভেনাইল অ্যাক্ট ২০১৫ অনুযায়ী মামলাও রুজু করা হয়েছে। সিসিটিভি ফুটেজ এবং প্রত্যক্ষদর্শীর বয়ান অনুযায়ীই কিশোরদের গ্রেফতার করা হয়েছে"।

অন্যদিকে, ছাত্র খুনের ঘটনায় পুলিসি নিষ্ক্রিয়তার অভিযোগ তুলে বিক্ষোভ দেখায় ছাত্রের পরিবার। অভিযুক্ত-কে গ্রেফতার করতে কেন দু দিন সময় লাগাল পুলিস, এই অভিযোগেই মঙ্গলবার কালকা-শিমলা পথও অবরোধ করে তাঁরা। এমনকি ছাত্রের দেহ ময়নাতদন্ত করতেও বাধা দেয় মৃত ছাত্রের পরিবার। যদিও পরে তদন্তের কথা মাথায় রেখেই পুলিসের সঙ্গে সহোযগিতা করেন তাঁরা। গতকালই হরিয়ানার সেক্টর-৬-এ ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে বিকাশের দেহ।