ভারতী ঘোষ ও তাঁর দেহরক্ষীর বিরুদ্ধে জারি হল হুলিয়া


মেদিনীপুর : পশ্চিম মেদিনীপুরের প্রাক্তন পুলিশ সুপার ভারতী ঘোষ ও তাঁর দেহরক্ষী সুজিত মণ্ডলের নামে হুলিয়া জারি করল CID। ভারতী ঘোষ, তাঁর স্বামী এম ভি রাজু ও ভারতীর দেহরক্ষীর বিরুদ্ধে চলা একাধিক মামলা গতকাল মেদিনীপুর আদালতে ওঠে। শুনানি শেষে ভারতী ও সুজিত মণ্ডলের বিরুদ্ধে হুলিয়া জারি হয়।

দাসপুরে তোলাবাজি সহ একাধিক মামলায় নাম জড়িয়েছে ভারতী ঘোষের। IPS থাকাকালীনই তাঁর বিরুদ্ধে অভিযোগ ওঠে। তাঁর নাকতলা, আনন্দপুরের বাড়িতে তল্লাশি চালিয়ে গুরুত্বপূর্ণ নথি, সোনাও বাজেয়াপ্ত করে পুলিশ। এদিকে দাসপুরের ঘটনায় যুক্ত থাকার অভিযোগে গ্রেপ্তার হন ভারতীর স্বামী এম ভি রাজু। ভারতীর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়।

এদিকে অন্তর্ধানে থাকা অবস্থায় সামনে আসে ভারতীর একের পর এক অডিও বার্তা। সেখানে CID,পুলিশ ও প্রশাসনের বিরুদ্ধে আক্রমণ করেন তিনি। বলেন তাঁর পিছনে লাগা ছাড়া CID-র অন্য কোনও কাজ নেই। CID কিছুই প্রমাণ করতে পারবে না। 

গতকাল আদালতে ফের খারিজ হয়ে যায় এম ভি রাজুর জামিনের আবেদন। রাজুর আইনজীবী আদালতে জানান, ভারতী ঘোষ ক্ষমতায় থাকাকালীন বহু মাওবাদীদের আত্মসমর্পণ করিয়ে ছিলেন। তাই জেলে রাজুর প্রাণনাশের আশঙ্কা আছে। এর পরিপ্রেক্ষিতে CID-র আইনজীবী বলেন, এম ভি রাজুকে জেলে আলাদাভাবে রাখা হয়েছে। তাঁর প্রাণনাশের কোনও আশঙ্কা নেই। 

ভারতীর দেহরক্ষী সুজিতের বিরুদ্ধে হুলিয়া জারির নির্দেশের কারণ হিসেবে জানানো হয়, সুজিত মণ্ডল ভারতী ঘোষের সঙ্গে একই মামলায় অভিযুক্ত। উল্লেখ্য, ভারতী ঘোষ চাকরি ছাড়ার পরই চাকরি থেকে ইস্তফা দেন সুজিত মণ্ডল। সূত্রের খবর, সুজিত মণ্ডলের স্কেচ তৈরির জন্য কাজ শুরু করে দিয়েছে CID।