পুজোর আগে খুলে দেওয়া হল এই রাজপ্রাসাদ! রয়েছে পর্যটকদের রাত্রিবাসের ব্যবস্থাও

পুজোর আগে মহিষাদলের ফুলবাগ রাজপ্রাসাদে পর্যটকদের রাত্রিবাসের জন্য খুলে দেওয়া হল দরজা। রাজকীয় অভিজাত্যে মোড়া স্যুইটে রাত্রিবাস করা যাবে। এক একটি রুমে এক সঙ্গে থাকতে পারবেন ৬ জন। রুমের দেওয়ালে টানানো থাকছে প্রাচীন ভাস্কর্য। এসি -ননএসি, দুধরনের রুমই রাখা হয়েছে সেখানে। বাহারি ফুলের গাছ দিয়ে সাজানো হয়েছে সুইটগুলি।

রাজপ্রাসাদ এবার পর্যটকদের জন্য। সেগুন ও মেহগনির কাঠের তৈরি খাট, টি টেবিল সহ অন্য ব্যবহারিক জিনিসপত্র। এছাড়াও রাজবাড়ি বারান্দায় হাল্কা মিউজিকের আনন্দে চায়ে কাপে চুমক দিতে দিতে আড্ডা মারার ব্যবস্থাও রয়েছে। যে সব পর্যটকরা রাজপ্রাসাদে রাত্রিবাসের জন্য আসবেন তারা রাজবাড়ির সদস্যদের সঙ্গে অতীত কথা জানার সুযোগ পাবেন।

এতদিন পর্যটকরা দূরদূরান্ত থেকে মহিষাদল রাজবাড়ি পরিদর্শনে আসতেন পর্যটকরা। কিন্তু সেখানে তাদের থাকার জন্য ব্যবস্থা ছিল না। ফলে সমস্যার পড়তেন পর্যটকরা। সেই পর্যটকদের কথা ভেবেই মহিষাদল রাজবাড়ির পক্ষ থেকে স্যুইটের ব্যবস্থা করা হয়েছে।
মহিষাদল রাজবাড়ির ফুলবাগে রয়েছে একাধিক স্যুইট। একটি রুমে ৬ জন থাকতে পারবেন। তার জন্য খরচ পড়বে ৮ হাজার টাকা। আর ৪ জনের জন্য যে রুমটি রয়েছে তার জন্য খরচ পড়বে ৪৫০০টাকা। নিজেদের পছন্দ মতো খাবার খেতে গেলে বাড়তি টাকা খরচ করতে হবে।

মহিষাদল রাজবাড়ি অন্যতম প্রবীন সদাস্য হরপ্রসাদ গর্গ জানিয়েছেন, রাজবাড়ি দেখার জন্য দেশবিদেশ থেকে বহু মানুষ আসেন। কিন্তু তাদের থাকার কোনও বন্দোবস্ত ছিল না। তাই পুজোর আগে পর্যটকদের জন্য দুটি স্যুইট তৈরি করা হয়েছে। যেখনে পর্যটকরা তাদের পরিবার নিয়ে রাজপ্রাসাদে রাত্রিবাস করতে পারবেন। ইতিমধ্যে বহু পর্যটক তাদের পরিবার নিয়ে স্যুইটে থাকার জন্য যোগাযোগ করেছেন। ইতিমধ্যে অনেকে রাজপ্রাসাদের রাত্রিবাসের মজাও নিয়ে ফেলেছেন।