নিখোঁজ নাবালিকাকে ধর্ষণ করে খুন, স্কুলের শৌচাগারে মিলল দেহ


স্কুলের শৌচাগার থেকে শনিবার অর্ধনগ্ন অবস্থায় বছর ছয়েকের এক বালিকার দেহ উদ্ধার করল পুলিশ। উত্তরপ্রদেশের গোন্দার একটি স্কুলের ঘটনা। গত বৃহস্পতিবার থেকে সে নিখোঁজ ছিল। 

গোন্দার পুলিশসুপার লালা সিং সংবাদ সংস্থাকে এদিন জানান, বাচ্চা মেয়েটিকে ধর্ষণ করা হয়েছিল বলেই প্রাথমিক তদন্তের পর মনে হচ্ছে। নিশ্চিত হতে দেহ ময়নাতদন্তে পাঠানো হয়েছে। ফরেন্সিক বিশেষজ্ঞদেরও সাহায্য নেওয়া হচ্ছে। শনিবার ফরেন্সিক বিশেষজ্ঞদের একটি দল ঘটনাস্থলে গিয়ে নমুনা সংগ্রহ করে। 
নিখোঁজ হওয়ার দু-দিন পরে কেন স্কুল থেকে দেহ উদ্ধার হল? এ প্রশ্নে পুলিশ জানায়, মহরমের কারণে শুক্রবার বসন্তপুর গ্রামের ওই প্রাইমারি স্কুলটি বন্ধ ছিল। শনিবার স্কুল খুললে, শৌচাগারে দেহ পড়ে থাকতে যায়। স্কুল কর্তৃপক্ষ থানায় খবর দিলে, পুলিশ এসে তদন্ত শুরু করে।

তদন্তে নেমে পুলিশ জানতে পারে, ওই নাবালিকা স্কুলের পড়ুয়া নয়। নিখোঁজ হওয়ার তিন দিন আগে দাদু-ঠাকুমার সঙ্গে সে বসন্তপুরে এক আত্মীয়ের বাড়ি ঘুরতে এসেছিল। মহরমে স্কুল বন্ধ থাকায়, অপরাধীরা স্কুলের শৌচাগারকে তাদের অপকম্মের জন্য ব্যবহার করে। পুলিশের ধারণা, স্থানীয় কেউ বা কারা এর সঙ্গে জড়িত। 

পুলিশের এক কর্তা জানান, এই ঘটনায় এর মধ্যেই কয়েক জনকে আটক করে কয়েক দফায় জেরা করা হয়েছে। অভিযুক্তের নাগাল পেতে পুলিশ কুকুরেরও সাহায্য নেওয়া হচ্ছে।