প্যারিস যেন আতঙ্ক নগরী! ফের ছুরি নিয়ে আততায়ী হামলায় আহত ৭

প্যারিসে ফের ছুরি নিয়ে হামলা চালাল এক আততায়ী। ঘটনায় মোট ৭জন আহত হয়েছেন। তার মধ্যে ৪জনের আঘাত গুরুতর। ছুরি সঙ্গে আততায়ীর হাতে লোহার রডও ছিল বলে পুলিশ জানিয়েছে।

আততায়ীকে গ্রেফতার করা হয়েছে। সে আফগানিস্তানের বাসিন্দা বলে প্রাথমিকভাবে জানা গিয়েছে। তবে এটা জঙ্গি হামলা নয় বলেই ফরাসি পুলিশ দাবি করেছে। আহতদের মধ্যে ২জন ব্রিটিশ নাগরিকও রয়েছেন বলে খবর।
সূত্রের খবর, প্রথমে দুজন পুরুষ ও একজন মহিলাকে ছুরিকাহত করে অভিযুক্ত। ঘটনাটি ঘটে প্যারিসের এমকে২ সিনেমা হলের কাছে। অনেকে সেখানে পেটানকে নামে একটি খেলা খেলছিলেন। সকলের হাতে বল ছিল। তা আততায়ীর দিকে ছুঁড়তে শুরু করেন। তারপর অভিযুক্ত পালিয়ে যাওয়ার চেষ্টা করে। তবে ততক্ষণে সাতজন আহত হয়েছেন।

পুলিশ তদন্তে নেমে খুনের চেষ্টার অভিযোগে মামলা করেছে। এর আগে গত ২৩ অগাস্ট প্যারিসের কাছেই একজন ব্যক্তি ছুরির আঘাতে নিজের মা ও বোনকে মেরে ফেলে। কেন এই ঘটনা ঘটল তা নিয়ে এখনও পুলিশ দ্বিধাভক্ত। তবে এরই মধ্যে ইসলামিক স্টেট জঙ্গি সংগঠন এই ঘটনা তাদের ঘটানো বলে দাবি করেছে। তাঁদের সন্ত্রাসবাদ ছড়ানোর প্রচার হিসাবেই এই হামলা চলেছে বলে মুখপত্র আল আমাকে ঘোষণা করেছে।

গত জুন মাসেও এক ব্যক্তি সুপারমার্কেট এলাকায় ছুরি নিয়ে হামলা চালায়। ২৪০ জনের বেশি মানুষের মৃত্যু হয় ২০১৫ সালের জানুয়ারি মাসে শার্লি হেবদো ম্যাগাজিনের অফিসে জঙ্গি হামলায়। তারপর থেকে নানা সময়ে ফ্রান্সে জঙ্গি হামলা চলেছে।