চালকদের সাহস যোগাতে বাসের স্টিয়ারিং ধরলেন আইসি


বাঁকুড়া: এই বনধে অভিনব ঘটনার সাক্ষী থাকল বাঁকুড়ার জঙ্গল মহল। বেসরকারি বাস চালকদের সাহস যোগাতে চালকের ভূমিকায় অবতীর্ণ হলেন রাইপুর থানার আই.সি বিশ্বজিৎ মণ্ডল স্বয়ং। পুলিশের এই ভূমিকায় খুশি জঙ্গল মহলের সাধারণ মানুষ।

অন্যান্য দিনের মতো এদিনও পশুপতিনাথ নামে একটি বেসরকারি বাস বাঁকুড়া গোবিন্দনগর বাসস্ট্যাণ্ড থেকে ওডিশার বারিপদার উদ্দেশ্যে যাত্রা শুরু করে। বাঁকুড়া-ঝাড়গ্রাম রাজ্য সড়ক ধরে যাত্রীবাহি ওই বাসটি রাইপুর সবুজ বাজারে পৌঁছায়৷ তখনই বাসটিকে বিজেপি সমর্থকরা আটকে দেন।

সমস্যায় পড়েন ওই বাসে থাকা জনা চল্লিশেক যাত্রী। বাসের চালককেও বাস থেকে নামতে বাধ্য করা হয় বলে অভিযোগ। ঘটনার খবর পেয়ে রাইপুর সবুজ বাজারে পৌঁছে যায় আই সি বিশ্বজিৎ মণ্ডলের নেতৃত্বে বিশাল এক পুলিশ বাহিনী। বিজেপি কর্মীর সঙ্গে পুলিশের বচসা বাধে৷

পুলিশ তাদের বুঝিয়ে বাসটি ছেড়ে দিতে বলে৷ কিন্তু এত কিছুর পরেও বাস চালক ভয়ে বাসে উঠতেই রাজী নন। এই অবস্থায় চাবি হাতে বাসে উঠে পড়েন রাইপুর থানার আই সি বিশ্বজিৎ মণ্ডল। বাসটি নিজে বেশ কিছুটা পথ চালিয়ে নিয়ে যান তিনি।

তারপর ওই চালককে ডেকে তার হাতে চাবি দিয়ে বাসটিকে গন্তব্যে রওনা করিয়ে ফিরে আসেন তিনি। পুলিশের এই ভূমিকায় খুশি বাসের সাধারণ যাত্রী থেকে এলাকার মানুষ।