নিষিদ্ধ গেট দিয়ে ঢুকতে গিয়ে ইঞ্জিনে কাটা পড়লেন ওয়র্কশপের এক মহিলা কর্মী !

নিষিদ্ধ শান্টিং গেট দিয়েই লিলুয়া ওয়ার্কশপের কর্মীদের যাতায়াত। আর এর জেরেই লাইন পার হয়ে সেই পথে শপে ঢুকতে গিয়ে কাটা পড়লেন ওয়র্কশপের এক মহিলা কর্মী। নাম নীলিমা হেমব্রম। বয়স ৫৭। এই ঘটনার পর চরম উত্তেজনা ছড়ায় লিলুয়া ওয়ার্কশপে।

নীলিমাদেবীর বাঁ পা হাঁটুর উপর থেকে বাদ হয়ে যায়। ডান পা-টিও কেটে ঝুলে পড়ে। লিলুয়া হাসপাতালে পাঠানোর পর আশঙ্কাজনক অবস্থায় তাঁকে হাওড়া রেলের অর্থোপেডিক হাসপাতালে পাঠানো হয়। এই ঘটনার পরই প্রশ্ন ওঠে কীভাবে নিষিদ্ধ এই শান্টিং গেট দিয়ে কর্মীরা যাতায়াত করেন। চিফ ওয়ার্কাস ম্যানেজার সুমিত সরকারের সঙ্গে ফোনে যোগাযোগ করা হলেও তিনি ফোন ধরেননি। তবে প্রশাসনিক সূত্রে জানা গিয়েছে, শান্টিং গেট দিয়ে যাতায়াত বন্ধ করতে আগেই লিলুয়া ওয়ার্কশপ ও লিলুয়া স্টেশনের মধ্যে একটি ফুট ওভারব্রিজ তৈরি করা হয়েছে। কিন্তু সেই ব্রিজ এড়িয়ে অধিকাংশ কর্মী লিলুয়া ডাউন প্ল্যাটফর্ম থেকেই লাইনে নেমে শপের শান্টিং গেট ব্যবহার করেন।

ডাউন মেন লাইন ও শান্টিং লাইন বিপজ্জনকভাবে পারাপার করেন ওই সব কর্মী। এদিনও নীলিমাদেবী ওই গেট দিয়ে শপে ঢুকতে গিয়ে নিউ পেন্ট শপের কাছে কাটা পড়েন। এম আর শপের লিফটিং ওয়ের কর্মী তিনি। মাথায় ছাতা থাকায় তিনি শান্টিংরত ইঞ্জিন দেখতে না পাওয়ায় এই দুর্ঘটনা বলেই কর্মীরা জানিয়েছেন।