ওপরে ঝুলছে ভাঙা ব্রিজের অংশ! মাঝেরহাট দিয়ে আদৌ কি চলবে ট্রেন, যা বলছে পূর্ব রেল


মাঝেরহাট ব্রিজের নিচ দিয়ে চলাচলকারী ট্রেন আপাতত বন্ধ থাকবে। বিজ্ঞপ্তি দিয়ে জানিয়েছে পূর্ব রেল। মঙ্গলবার বিকেল সাড়ে চারটে নাগাদ মাঝেরহাট খালের ওপর থাকা ব্রিজের একাংশ ভেঙে পড়ে। এরপর থেকে শিয়ালদহ-বজবজ শাখায় ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। নিরাপত্তা নিশ্চিত করার পরই ট্রেন চালানো হবে বলে জানিয়েছে পূর্ব রেল।

আপাতত বজবজ থেকে শিয়ালদহ কিংবা শিয়ালদহ থেকে বজবজ সরাসরি কোনও ট্রেন চালানো হবে না। মাঝেরহাটে লাইনের ওপর থাকা রোড ওভারব্রিজের একাংশ ভেঙে পড়ার জেরে সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে এই সিদ্ধান্তের কথা জানিয়েছে পূর্ব রেল। তবে মাঝেরহাট থেকে বজবজ এবং নিউ আলিপুর থেকে শিয়ালদহ রুটে ট্রেন চলাচল করবে বলে জানানো হয়েছে রেলের তরফে।

অন্যদিকে মাঝেরহাটের ওপর দিয়ে যাওয়া চক্ররেলও বন্ধ করে দেওয়া হয়েছে। বিবাদী বাগ ও দমদমের মধ্যে এই ট্রেন চলাচল করবে বলে জানানো হয়েছে।

মাঝেরহাট ব্রিজের অংশে রেলের নির্মাণ কাজ চলছে। সংবাদ মাধ্যমের এই দাবিও খণ্ডন করা হয়েছে রেলের বিজ্ঞপ্তিতে। রেলের তরফে সেখানো কোনও নির্মাণ কাজ চালানো হচ্ছে না বলেই জানানো হয়েছে।

ব্রিজ ভেঙে পড়ার ঘটনায় রেলের কোনও যাত্রী কিংবা কর্মী কেউই হতাহত হননি বলে জানানো হয়েছে।

পূর্ব রেলের তরফে জানানো হয়েছে, ব্রিজের ভেঙে পড়া অংশের সারানোর পূর্ব রেলের আওতায় পড়ে না।

বালিগঞ্জ-বজবজ শাখায় মাঝেরহাট ব্রিজ নিয়ে নিরাপত্ত নিশ্চিত করার পরই সরাসরি ট্রেন চালানো হবে বলে জানানো হয়েছে পূর্বরেলের তরফে।