মানালিতে ভয়ঙ্কর বন্যায় ভেসে গেল আস্ত বাস


একটানা বৃষ্টির জেরে বিপর্যস্ত হয়ে পড়েছে হিমাচল প্রদেশের জনজীবন। বেশি প্রভাব পড়েছে কুলু, চাম্বা, শিমলা, কিন্নর, বিলাসপুর-সহ আটটি জেলায়।


হড়পা বানে ভেসে যাচ্ছে আস্ত বাস, লরি। এমনই ভয়াবহ দৃশ্যের সাক্ষী থাকল হিমাচল প্রদেশের মানালি। রবিবার বিকেলে মানালির পটেটো গ্রাউন্ডে এই ঘটনাটি ঘটেছে। সৌভাগ্যবশত সেই সময়ে বাসটিতে কেউ ছিলেন না।

একটি সর্বভারতীয় সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, বিকেল পাঁচটা নাগাদ ওই মাঠে দাঁড়িয়ে ছিল খালি বাসটি। কয়েকদিনের বৃষ্টিতে ফুলেফেঁপে উঠেছে বিয়াস নদী। আশেপাশের এলাকা ভেসে গিয়েছে নদীর উপচে পড়া জলে।

এই বাসটি যেখানে দাঁড় করানো ছিল, তার পাশ দিয়েই বিপজ্জনক ভাবে বয়ে যাচ্ছিল বিয়াস নদীর জল। স্থানীয়রা নিষেধ করা সত্ত্বেও বাসের কর্মীরা বাসটি সরাননি।

আচমকাই জলের স্ত্রোত বেড়ে গিয়ে আস্ত বাসটি ভাসিয়ে নিয়ে চলে যায়। একই ভাবে সকালের দিকে একটি লরিও ভেসে যাওয়ার ভিডিও সামনে এসেছে।
 
একটানা বৃষ্টির জেরে বিপর্যস্ত হয়ে পড়েছে হিমাচল প্রদেশের জনজীবন। বেশি প্রভাব পড়েছে কুলু, চাম্বা, শিমলা, কিন্নর, বিলাসপুর-সহ আটটি জেলায়। বিচ্ছিন্ন হয়ে পড়েছে মানালি-চণ্ডীগড় হাইওয়ে। একই ভাবে হড়পা বান শুরু হয়েছে জম্মু-কাশ্মীরের বিভিন্ন এলাকায়।