এশিয়া কাপে পাকিস্তানকে হেলায় হারাল টিম ইন্ডিয়া

এশিয়া কাপে অনায়াসেই পাকিস্তানকে মাত দিল বিরাটহীন ভারত। শুরুতেই পাকিস্তানের দুই ওপেনারকে তুলে সরফরাজদের চাপে ফেলে দেন ভুবনেশ্বর কুমার। হাইভোল্টেজ ম্যাচে মাত্র ১৬২ রানে পাকিস্তানের ব্যাটিং মুড়িয়ে দেন রোহিত শর্মারা। জবাবে সহজেই ২ উইকেট হারিয়ে ২৯ ওভারে প্রয়োজনীয় রান তুলে নেয় টিম ইন্ডিয়া। 

পাকিস্তানকে ১৬২ রানে অলআউট করার পর দেখার ছিল, কত তাড়াতাড়ি ম্যাচ শেষ করতে পারে টিম ইন্ডিয়া! এত অল্প রানে বিশ্বের অন্যতম শক্তিশালী ব্যাটিং লাইনআপকে ধরাশায়ী করার আশা অতিবড় পাক সমর্থকও করেননি। তার উপরে শুরুতেই হিটম্যানের ঝড়। ৩৯ বলে ৫১ রান তোলেন অধিনায়ক রোহিত শর্মা। বিরাটের অনুপস্থিতিতে দলের দায়িত্ব তাঁর কাঁধেই। ৪৬ রানে আউট হন গতম্যাচের শতরানকারী ব্যাটসম্যান শিখর ধবন। রোহিত-শিখর ফেরার পর অম্বাতি রায়াডু ও দীনেশ কার্তিক ধীরেসুস্থে ভারতকে লক্ষ্যে পৌঁছে দেন। চ্যাম্পিয়নস কাপের ফাইনালে হারার পর এদিন এশিয়া কাপে পাকিস্তানকে ৮ উইকেটে হারাল রোহিতের দল।              

টসে জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছিলেন পাক অধিনায়ক সরফরাজ আহমেদ। তবে তাঁরা সিদ্ধান্ত ব্যুমেরাং হয়। ফর্মে থাকা  ইমাম-উল-হক ও ফকর জামানকে শুরুতেই তুলে নেন ভুবি। এরপর বাবর আজম ও ভারতের জামাই শোয়েব মালিক সামাল দেন। দুজনেই ধীরে ধীরে ভরাডুবি থেকে পাক ব্যাটিংকে তুলতে শুরু করেন। ব্যক্তিগত ৪৭ রানে চায়নাম্যান কুলদীপের স্পিনে ধরাশায়ী হন বাবর আজম। এরপর অধিনায়ক সরফরাজ আহমেদ টিকতে পারেননি। কেদার যাদবের বলে বাউন্ডারি লাইনে অসাধারণ ক্যাচ ধরেন মণীশ পাণ্ডে। কোমরের নীচে চোট থাকায় এদিন মাঠ ছাড়েন হার্দিক পান্ডিয়া। তাঁর জায়গায় মাঠে নেমেছিলেন মণীশ পাণ্ডে। শোয়েব মালিককে থ্রোয়ে রানআউট করে পাকিস্তানের সমস্ত আশায় জল ঢেলে দেন অম্বাতি রায়াডু। ফাহিম আশরাফ ও মহম্মদ আমির চেষ্টা করলেও তা যথেষ্ট ছিল না। ১৬২ রানে অলআউট হয় পাকিস্তান। ৩টি করে উইকেট নিয়েছেন কেদার যাদব ও ভুবনেশ্বর কুমার। ২টি উইকেট তুলেছেন জসপ্রীত বুমরা, ১টি উইকেট তুলে নিয়েছেন কুলদীপ যাদব।