"শরীর খারাপ, খাবার এনে দেবে?" অভিনব কায়দায় শিশু চুরি

শিশুর মা মা মামণি খাতুন বিবি

আর জি কর হাসপাতালে শিশু চুরির অভিযোগ উঠল। ঘটনাকে কেন্দ্র করে উত্তেজনা ছড়ায় হাসপাতাল চত্বরে। শিশু চুরির অভিযোগ দায়ের হয়েছে স্থানীয় টালা থানায়। তদন্ত শুরু করেছে কলকাতা পুলিশ।

আজ দুপুরে দু'মাসের শিশুটিকে চেক আপের জন্য হাসপাতালে নিয়ে গেছিলেন তার মা মামণি খাতুন বিবি। শিশুটির নাম কালাম মোল্লা। মামণি দেগঙ্গা থানা অন্তর্গত গোসাইপুরের বাসিন্দা। মামণির সঙ্গে হাসপাতালে গিয়েছিলেন তাঁর বউদি এবং বউদির বোন। বউদি এবং তাঁর বোন খাবার আনতে গিয়েছিলেন হাসপাতালের বাইরে। সেই সময় স্ত্রী রোগ বিভাগের বাইরে দাঁড়িয়ে ছিলেন মামণি। তাঁর পাশেই দাঁড়িয়েছিলেন বছর ৩০-এর এক মহিলা।

অভিযোগ ওই মহিলা মামণিকে বলে, "আমার শরীর খুবই খারাপ। আমার জন্য একটু খাবার এনে দেবে? আমি তোমার বাচ্চাকে দেখছি। " মামণি ওই মহিলার কোলে শিশুটিকে দিয়ে বাইরে খাবার আনতে যান। কিন্তু খাবার কিনে ফিরে এসে আর ওই মহিলা ও শিশুটিকে দেখতে পাননি। এরপর মামণি এবং তাঁর আত্মীয়রা হাসপাতাল চত্বর তন্নতন্ন করে খোঁজেন। শিশুটিকে না পেয়ে তাঁরা টালা থানায় অভিযোগ করেন। ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ। জানা গেছে, পুলিশ তদন্তের জন্য হাসপাতালের CCTV ফুটেজ খতিয়ে দেখছে।