নিয়োগ সংক্রান্ত সমস্যা নিয়ে ফের মুখ্যমন্ত্রীর দ্বারস্থ SSC-র ওয়েটিং প্রার্থীরা

কলকাতা : নিয়োগ সংক্রান্ত সমস্যা নিয়ে গতকাল মুখ্যমন্ত্রীর দ্বারস্থ হয়েছিলেন SSC-র ওয়েটিং প্রার্থীরা। নবম-দশম শ্রেণিতে আপ টু ডেট ভ‍্যাকেন্সিতে নিয়োগের মাধ্যমে সকল ওয়েটিং প্রার্থীদের চাকরি সুনিশ্চিত করা, গেজেট অনুযায়ী স্বচ্ছভাবে নিয়োগসহ মোট পাঁচদফা দাবি নিয়ে ফের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের দ্বারস্থ হয়েছিলেন SSC যুব ছাত্র অধিকার মঞ্চের প্রতিনিধিরা। কিন্তু, এবারও মুখ‍্যমন্ত্রীর দেখা মেলেনি বলে জানাচ্ছেন মঞ্চের এক সদস্য বৃন্দাবন ঘোষ। তিনি জানিয়েছেন, মুখ‍্যমন্ত্রীর OSD-র সঙ্গে দেখা করে নিয়োগ সংক্রান্ত সমস্যা ও দাবিগুলি তুলে ধরেছেন তাঁরা।

গত ২৯ অগাস্ট মূলত তিনদফা দাবি নিয়ে নবান্ন অভিযান কর্মসূচি গ্রহণ করেছিলেন SSC-র ওয়েটিং লিস্টে থাকা প্রার্থীরা। শিয়ালদা থেকে সেই মিছিল শেষ হয় ধর্মতলা মেয়ো রোডের গান্ধিমূর্তির পাদদেশে। সেখান থেকে SSC যুব ছাত্র অধিকার মঞ্চের একটি প্রতিনিধিদল মুখ‍্যমন্ত্রীর সঙ্গে দেখা করার জন‍্য রওনা দেন নবান্নে। কিন্তু, মুখ‍্যমন্ত্রী না থাকায় স্মারকলিপি জমা নেওয়ার দায়িত্বে থাকা আধিকারিকদের হাতে স্মারকলিপি তুলে দিয়ে চলে আসেন তাঁরা। ওইদিন মুখ‍্যমন্ত্রীর সঙ্গে দেখা না করতে পারলেও হাল ছাড়েননি মঞ্চের সদস্যরা। গতকাল কালিঘাট পুলিশের থেকে মুখ‍্যমন্ত্রীর সঙ্গে দেখা করার অনুমতি নেন তাঁরা। বৃন্দাবন ঘোষ বলেন, "যেহেতু আমরা নবান্নতে ওঁর সঙ্গে দেখা করতে পারিনি সেই কারণে আজ ওঁর সঙ্গে দেখা করতে গেছিলাম। আজ ওঁর সঙ্গে দেখা হয়নি। ওঁর OSD ছিলেন। তাঁর সামনেই আমাদের দাবিগুলো তুলে ধরলাম। উনি আমাদের আশ্বাস দিয়েছেন, মুখ্যমন্ত্রীর সামনে আমাদের দাবিগুলো তুলে ধরবেন। এখন ওঁরা কী উত্তর দেন আমাদের সেটার জন্য অপেক্ষা করতে বলেছেন।"

আপ-টু-ডেট ভ্যাকেন্সি ও স্বচ্ছ নিয়োগের দাবি ছাড়া গতকাল আরও তিনটি দাবি তুলে ধরা হয় প্রার্থীদের পক্ষ থেকে। দাবিগুলি হল গেজেট অনুযায়ী ১:১:৪ রেশিও মেনে প্রার্থী ডাকা ও প্রার্থীদের রিকল না করা, PH ANY, OH কেস মিটিয়ে দ্রুত নবম দশম শ্রেণির বাংলা বিষয়ের মেধাতালিকা প্রকাশ এবং ছাত্র শিক্ষক অনুপাত মেনে রাজ্যের সব স্কুলে পর্যাপ্ত পরিমাণে শিক্ষক নিয়োগ। 

তবে এবারও মুখ‍্যমন্ত্রীর সঙ্গে দেখা না হওয়ায় হাল ছাড়ছেন না SSC-র ওয়েটিং প্রার্থীরা। বৃন্দাবন ঘোষ জানিয়েছেন, এরপরে আবার অন্য কোনওভাবে মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করার চেষ্টা করবেন তাঁরা।