10 GB RAM! আরও স্মার্ট মোবাইল আনতে চলেছে ওপো


বিশ্বের প্রথম ব্র্যান্ড হিসাবে ১০ জিবি র‌্যাম বিশিষ্ট মোবাইল ফোন আনতে চলেছে ওপো। সাম্প্রতিক খবরে বলা হয়েছিল, আগামী জানুয়ারি মাসে ১০ জিবি র‌্যাম যুক্ত প্রথম মোবাইল ফোন আনবে ভিভো। নতুন ফ্ল্যাগশিপ মডেল XPlay 7-এ ১০ জিবি র‌্যাম দেওয়া হবে বলে খবর ছিল। তবে তা নিয়ে সংস্থার তরফ থেকে কোনও বিবৃতি দেওয়া হয়নি। 

ওপো-র নতুন ফ্ল্যাগশিপ মডেল Find X-এ ১০ জিবি র‌্যাম থাকবে বলে জানা যাচ্ছে। সম্প্রতি আইস ইউনিভার্সের করা টুইটে এ খবর জানায়। চিনে মোবাইলের বিভিন্ন মডেল আগে ছাড়পত্র পায়। তার পর বাজারে আসে। এই ছাড়াপত্র দেয় TENNA নামে একটি সংস্থা। জানা যাচ্ছে, টেনা-র কাছে নতুন মডেলের যাবতীয় কাগজপত্র জমাও করেছে ওপো। এতে ইন্টারনাল মেমরি দেওয়া হবে ২৫৬ জিবি। 
আপাতত ৮ জিবি র‌্যামযুক্ত ফোন বাজারে রয়েছে ওপোর। যা বিশ্বের বাজারে যথেষ্ট সমাদৃত হয়েছে। এ ছাড়াও নতুন মডেলে থাকছে ৬.৪২ ইঞ্চি অ্যামোলেড স্ক্রিন সঙ্গে ২৩৪০x১০৮০ রেজোলিউশন। ডুয়াল রেয়ার ক্যামেরার একটি ১৬ এবং অন্যটি ২০ মেগাপিক্সেল। সেলফি তোলার জন্য ২৫ মেগাপিক্সেল ক্যামেরা দেওয়া হয়েছে। এই ক্যামেরাটি ফেসিয়াল স্ক্যানারের মতো কাজ করে যা ফোন আনলক করার কাজে লাগে। কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৪৫ চিপসেট প্রসেসর এবং ৮.১ ওরিও ওপারেটিং সিস্টেম দেওয়া হয়েছে।