রাজ্যের 8.5 কোটি মানুষের খাদ্য নিরাপত্তা সুনিশ্চিত করেছে সরকারঃ মমতা


কলকাতা: রাজ্যের 8.5  কোটি মানুষের খাদ্য নিরাপত্তা সুনিশ্চিত করেছে সরকার। এর জন্য চালু হয়েছে 'খাদ্য সাথী' প্রকল্প।  টুইট করে মঙ্গলবার  একথাই জানালেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি লেখেন, আম বিশ্ব খাদ্য দিবস। আর আমরা এ পর্যন্ত 8.5 কোটি মানুষের খাদ্য  নিরাপত্তা  সুনিশ্চিত করতে পেরেছি।' পাশাপাশি তিনি জানান জঙ্গলমহল থেকে  শুরু করে পাহাড়ের মানুষদের জন্য বিশেষ ব্যবস্থা করা হয়েছে।

বছর সাতেক আগে ক্ষমতায় আসার পর থেকে রাজ্যের নাগরিকদের  জন্য সস্তায়  চাল  দেওয়ার ব্যবস্থা  করে  সরকার। আর্থিক ভাবে পিছিয়ে পড়া মানুষদের জন্য রেশন থেকে দুটাকা কিলো দরে  চাল দেওয়া হচ্ছে। এখন প্রায় প্রতিটি সরকারি  অনুষ্ঠানেই মুখ্যমন্ত্রী বলেন, পাহাড় এবং জঙ্গল মহল হাসছে। খাদ্য দিবসের দিন সেই বার্তাই আরও একবার তুলে ধরলেন মুখ্যমন্ত্রী।

কয়েকদিন আগে একটি অনুষ্ঠানে উপস্থিত হয়ে খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিকও জানান দুটাকা কিলোদরে  চাল দেওয়া হচ্ছে। পাশাপাশি তাঁর  দাবি  কেন্দ্রীয়  সরকারের সংস্থা ফুড কর্পোরেশন অফ ইন্ডিয়া (এফসিআই) রাজ্যের থেকে চাল নিচ্ছে।  কিন্তু দাম বাকি রাখছে। তবু সহায় সম্বলহীন মানুষের কথা চিন্তা করে  চাল দিয়ে  চলেছে রাজ্য  প্রশাসন।