দাম কম, আরও সস্তায় নয়া জোড়া স্মার্টফোন হতে পারে আপনার


চলছে উৎসবের মরসুম। নিজেকে বা কোনও প্রিয়জনকে স্মার্টফোন উপহার দিতে চান? অথচ বাজেট খুব বেশি নয়? তাহলে আপনার জন্য সুখবর। ভারতীয় বাজারে এসে গিয়েছে আসুসের দুই নয়া স্মার্টফোন জেনফোন ম্যাক্স এম১ ও জেনফোন লাইট এল১। দামও কম। রয়েছে দুরন্ত ফিচার। তার উপরে উৎসবের মরসুম বলে পাবেন আকর্ষণীয় ছাড়।

এক সর্বভারতীয় সংবাদমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন থেকে জানা যাচ্ছে, ক'দিন পরে ফ্লিপকার্টে শুরু হবে 'ধামাকা ডেজ'। তখন মিলবে আকর্ষণীয় ছাড়। তার আগে জেনে নেওয়া যাক, ফোন দুটিতে ফিচার কী কী রয়েছে—


জেনফোন লাইট এল১ ও জেনফোন ম্যাক্স এম১-এ রয়েছে যথাক্রমে ২ জিবি র‌্যাম, ১৬ জিবি স্টোরেজ ও ৩ জিবি র‌্যাম, ৩২ জিবি স্টোরেজ। প্রথমটির ক্ষেত্রে ব্যাটারি ৩ হাজার এমএএইচ। দ্বিতীয়টির ক্ষেত্রে ৪ হাজার এমএএইচ। দু'টির ক্ষেত্রেই রিয়ার ক্যামেরা ১৩ মেগাপিক্সেল। তবে ফ্রন্ট ক্যামেরা অবশ্য আলাদা। জেনফোন লাইট এল১-এর ক্ষেত্রে সেটি ৫ এমপি ও জেনফোন ম্যাক্স এম১-এর ক্ষেত্রে ৮ এমপি। ম্যাক্স এম১-এর ক্ষেত্রে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর থাকলেও লাইট এল১-এ রয়েছে কেবল ফেস আনলক। দু'টি ফোনেই কোয়ালকম স্ন্যাপড্রাগন ৪৩০ প্রসেসর। দু'টিই মিলবে কালো ও সোনালি রঙে।

জেনফোন লাইট এল১-এর মূল্য ৬৯৯৯ টাকা। ছাড়ের কারণে পেতে পারেন ৫৯৯৯ টাকায়। জেনফোন ম্যাক্স এম১-এর মূল্য ৮৯৯৯ টাকা। ছাড় দিলে পেতে পারেন ৭৪৯৯ টাকায়।