ভুয়ো সংস্থা খুলে ডাক্তারিতে ভরতি, গ্রেফতার ৩


শিলিগুড়িঃ ডাক্তারিতে ভরতির নামে ভুয়ো সংস্থা খুলে প্রতারণার অভিযোগে শুক্রবার পর্যন্ত মোট তিনজনকে গ্রেফতার করেছে  পুলিশ। ধৃতদের এদিন পুলিশ হেপাজতে তুলে সাতদিনে রিমান্ডে নেওয়া হয়েছে। পুরো চক্রটিকে খুঁজে বের করার জন্য এদের জিজ্ঞাসাবাদ চলছে। তবে, এই চক্রে কোন চিকিৎসক বা চিকিৎসক পুত্র জড়িত রয়েছেন কিনা তা এখনও কিছু জানায়নি পুলিশ।

ডাক্তারিতে ভরতির নামে ভুয়ো সংস্থা খুলে বেকার যুবকদের কাছে থেকে লক্ষ লক্ষ টাকা তোলার অভিযোগ অনেক আগেই উঠেছিল। তবে, উত্তরবঙ্গ মেডিকেল কলেজ ও হাসপাতালের এক প্রাক্তন চিকিৎসকের ছেলের বিরুদ্ধে একাধিকবার এই ধরনের প্রতিষ্ঠান খুলে প্রতারণার  অভিযোগ উঠেছে । একাধিকবার  গ্রেফতারও হয়েছেন ওই চিকিৎসকের পুত্র । কিন্তু সেই চিকিৎসক পুত্রের নেতৃত্বাধীন ওই চক্রই নতুন করে আবার শিলিগুড়িতে ফাঁদ পেতেছে নাকি অন্য কোন চক্র গজিয়ে উঠেছে তা তদন্ত করছে পুলিশ।

গতকাল ভুয়ো নথি সরাসরি উত্তরবঙ্গ মেডিকেল কলেজ ও হাসপাতালের অধ্যক্ষের অফিসে যান অভিজিত সিনহা নামে শিলিগুড়ির শীতলাপাড়ার এক যুবক। অধ্যক্ষের ফোন পেয়ে পুলিশ গিয়ে যুবককে আটক করে। জানা যায়, শিলিগুড়ির বাঘাযতীন পার্ক সংলগ্ন এলাকায় একটি এজেন্সির মাধ্যমে ৭৬ হাজার টাকা দিয়ে সে এমবিবিএসের প্রথম সেমিস্টারে ভরতি হয়েছে । ওই সংস্থাই তাকে বৃহস্পতিবার কলেজে গিয়ে ক্লাস শুরু করতে বলেছিল। গতকালই পুলিশ ধৃতকে গ্রেফতার করে ও তাদেরকে জেরা করে বাঘাযতীন পার্ক এলাকা থেকে শুভম পাল ও নিউ জলপাইগুড়ি থেকে অনিরুদ্ধ অধিকারী  নামে দুজনকে গ্রেফতার করেছে। ঘটনার তদন্ত চলছে এবং চক্রের সঙ্গে জড়িত বাকিদের খোঁজে চলছে তল্লাশি।