পূর্ব রেলের ২৯০৭ টি শূন্যপদের জন্য আবেদন করুন আজই


পূর্ব রেলের হাওড়া শিয়ালদহ, মালদা, আসানসোল, কাঁচরাপাড়া, লিলুয়া ও জামালপুর ডিভিশন কারখানাগুলিতে ২৯০৭ জন অ্যাক্ট অ্যাপ্রেন্টিস নিয়োগ করা হবে বিভিন্ন ট্রেডে। জানুন কীভাবে আবেদন করবেন। সমস্ত শূন্যপদের বিভাজন এবং সংরক্ষণ সম্পর্কিত বিস্তারিত সমস্ত তথ্য জানতে ভিজিট করুন পূর্ব রেলওয়ের অফিসিয়াল ওয়েবসাইটে। অ্যাপ্রেন্টিসশিপের চাকরির কোনও শর্ত নেই, তবে রেলের গ্রুপ ডির অনুরূপ পদে আবেদনের সময় কিছু সংরক্ষণের সুযোগ রয়েছে।

যোগ্যতা ও বয়সসীমা: মাধ্যমিক উচ্চমাধ্যমিক বা তার সমতুল পরীক্ষায়  অন্তত ৫০% নম্বর পেয়ে পাশ করতে হবে। এছাড়াও তরুণ তরুণীরা সংশ্লিষ্ট ট্রেডে এসসিভিটির আইটিআই সার্টিফিকেট থাকতে হবে। পাশাপাশি বয়স ২৪ বছরের বেশি হওয়া চলবে না। তপসিলি, ওবিসি, শারীরিক প্রতিবন্ধী ও প্রাক্তন সমরকর্মীরা নিয়ম অনুযায়ী বয়সের ছাড় পাবেন। শারীরিক পরীক্ষায় পাশ করলে তবেই ট্রেনিং-এর অনুমতি মিলবে। মেধাতালিকা তৈরি করা হবে মাধ্যমিকের নম্বরের ভিত্তিতে।

আবেদনের ফি- আবেদন ফি ১০০টাকা। অনলাইনে আবেদন করার সময় পেমেন্ট গেটওয়েতে গিয়ে ডেবিট কার্ড, ক্রেডিটকার্ড, ইন্টারনেট ব্যাঙ্কিং-এর মাধ্যমে আবেদন ফী জমা দিতে হবে। মহিলা, তপসিলিদের কোনও ফি দিতে হবে না।

আবেদন পদ্ধতি – শুধুমাত্র অনলাইনেই আবেদন করতে পারবেন প্রার্থীরা। ভিজিট করুন এই লিঙ্কে, 


পাসপোর্ট সাইজ ছবি, সই স্ক্যান করে রাখুন। আবেদন করতে প্রয়োজন হবে। বিস্তারিত তথ্য পেতে দেখুন বিজ্ঞপ্তি। বিজ্ঞপ্তি দেখুন এই লিঙ্কে


আবেদন করা যাবে আগামী ১৪ নভেম্বর বিকেল ৫টা পর্যন্ত। আবেদল জমা দেওয়ার পর তার একটা প্রিন্টআউট নিয়ে রাখুন। আবেদনের সময় সাইটের সমস্যায় সাহায্য নিন এই মেল আইডি থেকে।