সাড়ে ৩ লক্ষ কোটি ছাড় দিয়ে কাদের পাহারাদার হলেন মোদী! নির্বাচনী জনসভায় প্রশ্ন রাহুলের


রাজস্থানের ঢোলপুরে গিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে কড়া ভাষায় আক্রমণ করলেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী। তাঁর অভিযোগ, ধনীদের জন্য সাড়ে তিন লক্ষ কোটি টাকার ঋণ মকুব করা হলেও, কৃষকদের জন্য এধরনের কোনও ব্যবস্থাই করেননি। মোদী অনিল আম্বানিদের চৌকিদার কিনা প্রশ্ন তুলেছেন রাহুল গান্ধী।

রাজস্থানের ঢোলপুরে দলীয় সভা। সেখানেই প্রধানমন্ত্রী মোদীকে কড়া ভাষায় আক্রমণ করলেন রাহুল গান্ধী। ফের জিএসটিকে গব্বর সিং ট্যাক্স বলে অবিহিত করলেন তিনি। জিএসটি এবং নোট বাতিল ভারতীয় অর্থনীতিকে ধ্বংস করেছে বলে অভিযোগ করেছেন রাহুল।

ঢোলপুরের সভায় রাহুল বলেন, ২০১৪-র নির্বাচনের আগে মোদী নিজে চৌকিদার হতে চেয়েছিলেন। কিন্তু কাদের তিনি পাহারা দিতে চান, তা তিনি বলেননি। রাহুল গান্ধীর অভিযোগ, মোদীর কার্যকলাপ দেশের ১৫ থেকে ২০ শিল্পপতিকে সাহায্য করেছে।

রাহুল গান্ধীর দাবি অনুযায়ী, দ্বিতীয় ইউপিএ সরকার দেশের কৃষকদের প্রায় ৭০ হাজার কোটি টাকার ঋণ মকুব করে দিয়েছিল। কিন্তু প্রধানমন্ত্রী শিল্পপতিদের সাড়ে তিন লক্ষ কোটি টাকার ঋণ মকুব করেছেন। প্রধানমন্ত্রী নীরব মোদী, মেহুর চোকসি, ললিত মোদী এবং অনিল আম্বানিদের সাহায্য করেছেন বলে অভিযোগ করেছেন রাহুল।

রাহুলের অভিযোগ, ৫২৬ কোটি টাকার রাফালে যুদ্ধ বিমান কেনা হয়েছে ১৬০০ কোটি টাকায়। অভিজ্ঞতা না থাকলেই অনিল আম্বানির কোম্পানিকে রাফালে বরাতের অভিযোগও করেছেন তিনি। রাহুল গান্ধী বলেন, মোদী চোখে চোখ রেখে কথা বলতে পারেন না।

একইসঙ্গে কেন্দ্র ও রাজস্থান সরকার সাধারণ মানুষ, ছোট ব্যবসায়ী, কৃষক, মহিলা ও যুবকদের বিরুদ্ধে কাজ করছে বলেও অভিযোগ করেছেন রাহুল গান্ধী।