ছত্তিসগড়ে মাওবাদী হামলায় নিহত দূরদর্শনের চিত্র সাংবাদিক


ছত্তিসগড়ে মাওহানায় মৃত্যু দূরদর্শনের এক চিত্রসাংবাদিকের। হামলায় মৃত্যু হয়েছে ২ পুলিসকর্মীরও। মঙ্গলবার ছত্তিসগড়ের দান্তেওয়াড়া জেলায় হামলা চালায় মাওবাদীরা। হামলায় ২ পুলিসকর্মী গুরুতর আহত হয়েছেন। 

আগামী মাসে ছত্তিসগড়ে বিধানসভা নির্বাচনের ভোটগ্রহণ। তার আগে সেরাজ্যের মানুষের হাল হকিকত জানতে মাও উপদ্রুত দান্তেওয়াড়ায় গিয়েছিলেন দূরদর্শনের কর্মীরা। অর্ণাপুর গ্রামে পৌঁছতে তাদের ওপর হামলা চালায় মাওবাদীরা। হামলায় মৃত্যু হয় ছত্তিসগড় পুলিসের সাব ইন্সপেক্টর রুদ্র প্রতাপ, অ্যাসিস্ট্যান্ট কন্সটেবল মঙ্গালু দূরদর্শনের চিত্র সাংবাদিক অচ্যূতানন্দ শাহু। দিল্লি থেকে সংবাদ সংগ্রহ করতে দান্তেওয়াড়া গিয়েছিলেন তিনি।

ছত্তিসগড় পুলিসের তরফে জানানো হয়েছে, হামলায় মাথায় গুরুতর আঘাত পান চিত্র সাংবাদিক অচ্যূতানন্দ শাহু। পরে তাঁর মৃত্যু হয়। তবে দূরদর্শনের বাকি ২ কর্মী নিরাপদেই আছেন বলে জানা গিয়েছে। 

প্রসার ভারতীর তরফে জানানো হয়েছে, 'ছত্তিসগড়ে নির্বাচনের সংবাদ সংগ্রহের জন্য দূরদর্শন তার কর্মীদের দান্তেওয়াড়ায় পাঠিয়েছে। সেই দলে ছিলেন সংবাদদাতা ধীরজ কুমার, চিত্র সাংবাদিক অচ্যূতানন্দ শাহু ও আলোক সহযোগী মোরমুক্ত শর্মা। মঙ্গলবার বেলার দিকে তাদের ওপর হামলা চালায় একদল মাওবাদী।'

ঘটনার পর এলাকায় নজরদারি বাড়িয়ে দেওয়া হয়েছে বলে জানিয়েছে ছত্তিসগড় পুলিস। চার দিন আগে ছত্তিসগড়ের বিজাপুর জেলায় সিআরপিএফের গাড়ি লক্ষ্য করে ল্যান্ড মাইন ফাটায় মাওবাদীরা। সেই ঘটনায় ৪ সিআরপিএফ জওয়ান শহিদ হয়েছেন। 

সীমান্তে সন্ত্রাসের জবাব ভারতীয় সেনার, সীমান্ত পেরিয়ে পাক সেনার সদর দপ্তরে হামলা

আগামী মাসেই ছত্তিসগড় বিধানসভা নির্বাচনের ভোটগ্রহণ। তার আগে সেরাজ্যে ফের সক্রিয় হয়েছে মাওবাদীরা। আগামী ১২ ও ২০ নভেম্বর দুই দফায় সেরাজ্যে ভোটগ্রহণ ঘোষণা করেছে নির্বাচন কমিশন।