সাতসকালে ওভারহেড তার ছিঁড়ে বিপত্তি, হাওড়া-তারকেশ্বর ডাউন লাইনে ট্রেন চলাচল বন্ধ

ওভারহেড তার ছিঁড়ে বিপত্তি। দিনের শুরুতেই হাওড়া-তারকেশ্বর শাখায় ট্রেন চলাচল বন্ধ। এর প্রভাব পড়ল অন্যান্য শাখাতেও।

শনিবার হাওড়া-তারকেশ্বর শাখায় দিয়াড়া ও সিঙ্গুর স্টেশনের মধ্যে ডাউন লাইনের তার ছিঁড়ে যায়। এর ফলে ভোর সাড়ে চারটে থেকেই ডাউন লাইনে ট্রেন চলাচল বন্ধ। আটকে রয়েছে হাওড়াগামী প্রথম ট্রেন। শুধু আপ লাইনে ট্রেন চলাচল করছে। মেরামতির কাজ চলেছে।

এদিকে, তারকেশ্বর লাইনের সমস্যার প্রভাব পড়ল হাওড়াগামী অন্যান্য ট্রেনের চলাচলেও। এদিন সকাল শেওড়াফুলি থেকে হাওড়ার দিকে অধিকাংশ স্টেশনে থিকথিকে ভিড় জমে যায়। কোন্নগর স্টেশনে এক যাত্রী বলেন, ব্যান্ডেল লোকাল, বর্ধমান লোকাল ঢুকেছে অনেক দেরিতে। পাশাপাশি শেওড়াফুলি, শ্রীরামপুর লোকাল বাতিল করা হয়। অভিযোগ, ডাউন লাইনে কেন ট্রেন চলছে না বা দেরিতে চলেছ তার ঘোষণা শুরু হয় সাড়ে আটটার পর। বহু যাত্রী স্টেশন ছেড়ে বাস ধরার জন্য বেরিয়ে পড়েন।

এদিকে, গতকাল সন্ধ্যায় হাওড়া-আমতা শাখায় ট্রেন দীর্ঘক্ষণ দাঁড় করানোয় প্রবল যাত্রী বিক্ষোভ হয় টিকিয়াপড়া স্টেশনে। মেদিনীপুর লোকাল ও পাঁশকুড়া লোকালকে পরপর ছেড়ে দেওয়ায় ক্ষিপ্ত হয়ে ওঠেন আমতা লোকালের যাত্রীরা। তারা লাইনে নেমে অবরোধ শুরু করে দেন। সাড়ে পাঁচটা থেকে আটটা পর্যন্ত ট্রেন চলাচল বিঘ্নিত হয়। টিকিয়াপাড়ায় ডেপুটি স্টেশন ম্যনেজারের ঘরে ভাঙচুর করে যাত্রীরা।